চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরু শনিবার

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ২১:২২ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ২১:২৪

চট্টগ্রাম ব্যুরো প্রধান, ঢাকাটাইমস

চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের (এসকেআইসিসি) দ্বিতীয় আসর শুরু হচ্ছে আগামী ১৮ ফেব্রুয়ারি (শনিবার)। ওইদিন বিকেলে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে পর্দা উঠবে এই টুর্নামেন্টের।

টুর্নামেন্ট আয়াজনের সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে আয়োজক কমিটি। টুর্নামেন্টের সার্বিক নিরাপত্তায় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) বিশাল টিম নিয়োজিত থাকছে।

সিএমপির কমিশনার ইকবাল বাহার টুর্নামেন্টের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সম্পন্ন করার কথা জানিয়ে বলেন, টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের খেলোয়াড়রা ভিআইপি মর্যাদায় নিরাপত্তা পাবেন।

তিনি বলেন, খেলোয়াড়দের হোটেলেও সার্বক্ষণিক পুলিশের নিরাপত্তা থাকবে। অনুশীলনের জন্য মাঠে আসা-যাওয়া, ম্যাচের সময় পর্যন্ত তাদের ভিআইপি মর্যাদায় নিরাপত্তা দেওয়া হবে। এ জন্য ইউনিফর্ম ও সাদা পোশাকে ৮০০ পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরাও থাকবেন।

তিনি আরও বলেন, প্রথমবারের সফলতার পর দ্বিতীয়বারের মতো এই আন্তর্জাতিক টুর্নামেন্ট চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। এটি চট্টগ্রামবাসীর জন্য বিরাট পাওয়া। আমরা আশা করব নগরবাসী খুবই শৃঙ্খলাবদ্ধ হয়ে এই টুর্নামেন্ট উপভোগ করবেন।

সার্বিক নিরাপত্তার স্বার্থে খেলোয়াড়দের ব্যক্তিগত মুভমেন্টকে পুলিশের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হবে উল্লেখ করে পুলিশ কমিশনার বলেন, আমরা খেলোয়াড়দের সামষ্টিক মুভমেন্টকে (ঘোরাফেরা) উৎসাহিত করব। এতে আমাদের নিরাপত্তা দিতে সুবিধা হবে। ব্যক্তিগত মুভমেন্টে নিরাপত্তা দেওয়া কঠিন হয়ে দাঁড়াবে।

টুর্নামেন্ট আয়োজক কমিটির সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন উদ্দিন জানান, এ টুর্নামেন্টে ছয়টি দেশের আটটি দল অংশ নিচ্ছে। এর মধ্যে দেশীয় দল তিনটি এবং বিদেশি দল পাঁচটি।

দেশীয় দলগুলো হচ্ছে, ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী ও ঢাকা মোহামেডান। আর বিদেশি দলগুলো হচ্ছে-কোরিয়ার পসিয়ন সিটিজেন ফুটবল ক্লাব, নেপালের মানাং মারসায়াংদি, আফগানিস্তানের সাহেন আসমাঈয়ি এফসি, কাজাখস্তানের এফসি অলগা ও মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব।

টুর্নামেন্ট চলবে আগামী ২ মার্চ পর্যন্ত। প্রতিটি খেলা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে এবং খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দিতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করার কথা জানান আ জ ম নাছির উদ্দিন।

(ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসইউএল)