গুম-খুন পাঁচ নেতাকর্মীর পরিবারের পাশে বিএনপি

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৩৭

বিগত সরকারবিরোধী আন্দোলনেরর সময় গুম-খুনের শিকার পাঁচ নেতাকর্মীর পরিবারের প্রতি সহানুভূতি ও আর্থিক সহায়তা দিয়েছে নীলফামারী জেলা বিএনপি।

বৃহস্পতিবার নীলফামারী শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জেলা বিএনপি গুম-খুনের শিকার নেতাকর্মীদের স্মরণসভা ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা বিএনপির সভাপতি আনিসুল আরেফিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপিরর সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।

অনুষ্ঠানে পরিবারের সদস্যরা তাদের হারানো স্বজনদের নিয়ে স্মৃতিচারণ করেন। কেউ কেউ পরিবারের একমাত্র কর্মক্ষম মানুষকে হারিয়ে নিদারুণ কষ্টে জীবনযাপন করছেন বলে জানান।

এসময় অনেকে কান্নায় ভেঙে পড়েন। তখন অনুষ্ঠানস্থলে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। পরে বক্তারা দলের পক্ষ থেকে এসব পরিবারের সদস্যদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

এসময় শহিদুল ইসলাম বাবুল বলেন, ‘ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে নীলফামারী জেলায় আমাদের দলের পাঁচজন নেতা-কর্মী গুম-খুনের শিকার হয়েছেন। তাদের রক্ত বৃথা যেতে পারে না। যেতে দেয়া হবে না। আমরা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে বর্তমান অনির্বাচিত সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো।’

তিনি বলেন, ‘এর আগেও দলের বিভিন্ন পর্যায় থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সাধ্যানুযায়ী আর্থিক সহযোগিতা করা হয়েছে। ভবিষ্যতেও আমাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে।’

তিনি দলের বিত্তশালী নেতাদের সাধ্যমত এসব ক্ষতিগ্রস্ত ও অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও রংপুর পৌর মেয়র জাহাঙ্গীর আলম, জেলা বিএনপি সাধারণ সম্পাদক শামসুজ্জামান জামান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান শামীমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস /১৬ ফেব্রুয়ারি /প্রতিনিধি /জেডেএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত