ইপিবিএ ইতালি শাখার আলোচনা সভা অনুষ্ঠিত

কমরেড খোন্দকার, ইউরোপ ব্যুরো
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:১৫ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:১০

ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশি অ্যাসোসিয়েশনের (ইপিবিএ) ইতালী শাখার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ইপিবিএ এর ইতালী শাখার সেক্রেটারি ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনিরের ইতালী আগমন উপলক্ষে রোমের স্থানীয় একটি রেস্টুরেন্ট এই আলোচনা সভা ও নৈশভোজের আয়োজন করা হয়।

ইউরোপসহ বিশ্বের সকল প্রবাসীদের স্বার্থ রাক্ষার্থে সংগঠনটি জন্মলগ্ন থেকে কাজ করে যাচ্ছে।

 গত ১৭ এপ্রিল সম্পূর্ণ অরাজনৈতিক এই সংগঠনটির শ্রুতিকাঘাত হলেও এর সাফল্যের ঝুড়িতে রয়েছে বেশ কয়েকটি কার্যক্রম।  যার মধ্যে দ্বৈত নাগরিকত্ব খসড়া আইন ২০১৬ সংস্করণ, প্রবাসীদের মরদেহ সরকারি খরচে দেশে পাঠানো, বাংলাদেশে অবস্থিত অনাথ-দুঃখী মানুষের বিনামূল্যে খাদ্য বিতরণসহ বেশ কয়েকটি কার্যক্রম। সকলের ঐকান্তিক প্রচেষ্টায় সংগঠনটিকে বিশ্বের দরবারে একটি মডেল সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করা হবে।

গতকাল প্রধান অতিথির বক্তব্যে ইপিবিএ এর সেন্ট্রাল কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনির এসব কথা বলেন।

গতকাল ইপিবিএ এর ইতালী শাখার সেক্রেটারি ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনিরের ইতালী আগমন উপলক্ষে রোমের স্থানীয় একটি রেস্টুরেন্ট এক আলোচনা সভা ও নৈশভোজের আয়োজন করে। ইপিবিএ-ইতালীর শাখার সভাপতি লায়লা শাহ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদারে পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ইপিবিএ এর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা নূরে আলম সিদ্দিকী বাচ্চু।

বিশেষ অতিথির বক্তব্য দেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আতিয়ার রসুল কিটন, সহ-সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু, সহ-সাধারণ সম্পাদক মান্নান হিরা, সাংগঠনিক সম্পাদক অলি উদ্দিন শামীম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আল আমীন, সদস্য মৌসুমী মৃধা।

অনুষ্ঠানে বৃটিশ রানীর দেয়া ইপিবিএ এর ইতালী শাখার ক্রেস্ট সবার সামনে তুলে ধরা হয়। এবং সেই সাথে ইতালীর কমিটিকে ২১ সদস্য থেকে বর্ধিত করে ৩১ সদস্য করা হয়। এছাড়া সেক্রেটারি জেনারেল মনির সকলের সামনে ইতালীর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। এ সময় ইপিবিএ এর ইতালীর শাখার বিভিন্ন স্তরের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন। সবশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত