নর্দান ইউনিভার্সিটিতে জেসাফ ল মুটকোর্ট প্রতিযোগিতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৪৫

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও এশিয়ান সোসাইটি অব ইন্টারন্যাশনাল ল বাংলাদেশের যৌথ উদ্দ্যেগে আয়োজিত ৫৮তম ফিলিপ সি. জেসাফ আন্তর্জাতিক ল মুটকোর্ট প্রতিযোগিতা-২০১৭ জাতীয় রাউন্ড এর উদ্বোধনী অনুষ্ঠান নর্দান ইউনিভার্সিটির অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। গতকাল তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এ.ডব্লিউ এম আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. ইমান আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ, নর্দান ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) একতেদার আহমেদ সিদ্দিকী।

এশিয়ান সোসাইটি অব ইন্টারন্যাশলাল ল বাংলাদেশ এর পক্ষে উপস্থিত ছিলেন এশিয়ান সিলের প্রেসিডেন্ট অধ্যাপক ড. বোরহান উদ্দিন খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ল মুটকোর্ট প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, আইন শিক্ষা বিস্তারে ব্যবহারিক জ্ঞানের কোনো বিকল্প নেই। আজকের সামাজিক অবক্ষয়ের জন্য আইন শিক্ষার অপ্রতুলতাই দায়ী। এ ধরনের মুট কোর্ট প্রতিযোগিতার মাধ্যমে আইনের ছাত্রছাত্রীরা বাংলাদেশ জুডিশিয়াল সিস্টেমের সাথে পরিচিত হতে পারছে এবং তাত্ত্বিক জ্ঞানের সাথে ব্যবহারিক জ্ঞানের সংমিশ্রণ ঘটিয়ে ছাত্রছাত্রীরা সত্যিকার কোর্ট প্রসিডিং এর সঙ্গে পরিচিত হতে পারছে।

প্রতিযোগিতায় সরকারি এবং বেসরকারিসহ মোট ১৩টি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :