ট্রাম্পের প্রস্তাবে 'না' হাওয়ার্ডের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:৫০ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১২:২৭

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন নৌবাহিনীর সাবেক ভাইস অ্যাডমিরাল রবার্ট হারওয়ার্ড। গত সোমবার ট্রাম্প জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদে থাকা মাইকেল ফ্লিনকে পদত্যাগে বাধ্য করেন। তার পদত্যাগের পর হারওয়ার্ডকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদের প্রস্তাব দেয়া হয়। খবর বিবিসির।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা বলেন, প্রস্তাব গ্রহণ না করার বিষয়ে হারওয়ার্ড পারিবারিক ও আর্থিক কারণ উল্লেখ করেছেন। তবে হারওয়ার্ডের সিদ্ধান্তের পেছনে ভিন্ন কারণ রয়েছে বলে মার্কিন গণমাধ্যমে বলা হচ্ছে। পদ গ্রহণের প্রশ্নে প্রশাসনে নিজের লোক আনতে চেয়েছিলেন হারওয়ার্ড।

রশিয়ার সঙ্গে আলোচনার বিষয়ে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে বিভ্রান্তিকর তথ্য দেয়া নিয়ে সোমবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদ থেকে মাইকেল ফ্লিন পদত্যাগ করতে বাধ্য হন।

হাওয়ার্ড বার্তা সংস্থাকে এপিকে বলেছেন, ট্রাম্প প্রশাসন আমার জন্য ব্যক্তিগত ও পেশাগতভাবে খুব আন্তরিক। তবে একান্তই ব্যক্তিগত কারণে আমি এই দায়িত্ব নিতে পারছি না।

৬০ বছর বয়সী হাওয়ার্ড বর্তমানে আবুধাবিতে মার্কিন প্রতিরক্ষা ঠিকাদার প্রতিষ্ঠান লকহিড মার্টিনে নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এসআই)   

 

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত