পাকিস্তানে রাতভর অভিযানে ৩৫ সন্দেহভাজন জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৫৩ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:২১

পাকিস্তানের সিন্ধু প্রদেশের শেহওয়ান এলাকার লাল শাহবাজ কালান্দারের মাজারে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৮০ জন দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও শতাধিক। গতকাল বৃহস্পতিবার রাতে এই হামলার পর রাতভর অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। অভিযানে ৩৫ জন জঙ্গি নিহত হয়েছে বলে জিও নিউজের খবরে প্রকাশ।

পাকিস্তানের আদিবাসী এলাকা, সিন্ধু প্রদেশ, খাইবার পাখতুনখাওয়া, বেলুচিস্তানে এ অভিযান চালানো হয়। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া অভিযান আরও কিছুদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে পাকিস্তান কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানায়, রাষ্ট্রীয় ও প্রাদেশিক আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ এবং পুলিশ বাহিনী শুক্রবার ভোর হওয়ার আগেই সারা দেশে অভিযান শুরু করে। বিভিন্ন শহর থেকে ব্যাপক সংখ্যক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ অভিযান আরও কিছুদিন অব্যাহত থাকবে বলে তিনি জানান।      

আধাসামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, সিন্ধু প্রদেশে রাতভর অভিযান চালিয়ে ১৮ জঙ্গিকে হত্যা করা হয়েছে। পুলিশ কর্তৃপক্ষ বলছে, খাইবার পাখতুনখাওয়া প্রদেশে আরও ১১ জন জঙ্গি নিহত হয়েছে। 

কর্মকর্তারা জানায়, পেশোয়ারের রেগি এলাকা নিরাপত্তা বাহিনীর অভিযানে তিন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছেন। এই সময় জঙ্গিদের কাছ থেকে গ্রেনেড ও অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।    

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, ওরাকজাই এজেন্সি এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের ‘বন্দুকযুদ্ধে’ চার সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। বান্নু এলাকায়ও বন্দুকযুদ্ধে আরও চার জঙ্গি নিহত হয়েছে।

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) লাল শাহবাজ কালান্দারের মাজারে বোমা হামলার দায় স্বীকার করেছে।  

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এসআই)

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত