জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ দুই কর্মকর্তা জামিনে মুক্ত

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০০

দুদকের দায়ের করা দুর্নীতি মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তায়েহীদ জামাল শিপু ও সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমান জামিনে ছাড়া পেয়েছেন। শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে তারা মুক্তি পান। এর আগে বৃহস্পতিবার গাজীপুর জেলা ও দায়রা জজ আদালত তাদের এক সপ্তাহের অন্তর্বর্তী জামিন দেয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে প্রক্টর তায়েহীদ জামাল শিপু ও রেজিস্ট্রার সিদ্দিকুর রহমানের জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছালে তা যাচাই-বাছাই করে শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে তাদের ছেড়ে দেয়া হয়। তবে মোফাজ্জল হোসেন নামের অপর এক কর্মকর্তার জামিন নাকচ হওয়ায় তিনি কাশিমপুর কারাগারেই রয়েছেন।

২০১২ সালে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের দায়ের করা একটি দুর্নীতি মামলায় সোমবার ভোরে রাজধানীর মিরপুর এলাকা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে আটক করে দুদক। পরদিন আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

এ মামলায় আসামি মোট ১৩ জন। ওইদিন তায়েহীদ ও সিদ্দিকুরের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক মোফাজ্জল হোসেনও গ্রেপ্তার হন। তবে তার জামিন আবেদন নাকচ হওয়ায় তিনি ছাড়া পাননি।

বৃহস্পতিবার গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতে গ্রেপ্তার তিন আসামির জামিনের জন্য আবেদন করা হয়। আদালতের বিচারক এ কে এম এনামুল হক আগামী ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত তায়েহীদ জামাল ও সিদ্দিকুর রহমানের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত