‘যোগ্য ও সৎ নেতৃত্ব বেছে নিতে হবে’

মুজাহিদুল ইসলাম নাঈম, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০৫ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৪৬

‘যে নেতা জনগণের কথা ভাবে, দুর্নীতি করে না, কোনো বরাদ্দে ভাগ বসায় না, ঘুষ খায় না, মিথ্যা প্রতিশ্রুতি দেয় না- দেশ ও সমাজের উন্নয়নে এমন যোগ্য ও সৎ নেতৃত্বকে বেছে নিতে হবে।’ সমাজসেবক, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান, অনলাইন নিউজপোর্টাল ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক আরিফুর রহমান দোলন এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

শুক্রবার দিনব্যাপী ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ধুলজুড়ী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার এই অনুষ্ঠান হয়।

বিদ্যালয়ের যত ধরনের সমস্যা আছে, তা সমাধানের দায়িত্ব নিয়ে আরিফুর রহমান দোলন মঞ্চে উপস্থিত আমিন জুয়েলার্সের স্বত্বাধিকারী কাজী সিরাজুল ইসলামের উদ্দেশ্যে বলেন, ‘কাজী সাহেবের আছে সোনা, আর আমার আছে মন। তিনি চাইলেই এ বিদ্যালয়কে সোনা দিয়ে বাঁধাই করে দিতে পারেন। কিন্তু তিনি দেবেন কি না জানি না। তবে আমার মন আছে, আমি এ বিদ্যালয়ের উন্নয়নে নিজেকে উজাড় করে দেব।

ঢাকাটাইমস সম্পাদক বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আর এলজিআরডি মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন আমাদের ফরিদপুরের কৃতিসন্তান ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তার সুনজরের কারণেই এ দক্ষিণাঞ্চলের রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, কবরস্থান ও অবকাঠামোগত উন্নয়নের কাজ দ্রুত এগিয়ে চলছে।

আগামী দুই বছরের মধ্যে আলফাডাঙ্গায় কোনো রাস্তা কাঁচা থাকবে না বলেও জানান তিনি।

ঢাকাটাইমস সম্পাদক বলেন, ‘আপনারা শেখ হাসিনার সরকারের পাশে থাকুন। শেখ হাসিনার সরকারের আমলেই এ অঞ্চলের উন্নয়ন হয়, অন্য সরকারের আমলে কোনো উন্নয়ন হয় না। আমরা আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালীর অবকাঠামোগত সমস্যা সমাধানের জন্য কাজ করছি। অচিরেই সব সমস্যার সমাধান করা হবে।’

বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি এম এম জালাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- আমিন জুয়েলার্সের স্বত্বাধিকারী কাজী সিরাজুল ইসলাম, ফরিদপুর জেলা পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আব্দুল কুদ্দুস খান, উপজেলা কৃষকলীগের যুগ্ম-আহবায়ক সোলায়মান আহমেদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :