কে কোন দলে, ফয়সালা সোমবার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১২:১৪ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১২:০৯

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের ঘর গোছানের কাজ প্রান্তসীমায়। আগামীকাল বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল ২০১৭ এর চূড়ান্ত নিলাম। যেখানেই ফয়সালা হবে কে খেলবে কোন দলে।

ইতোমধ্যে প্রাথমিকভাবে ৭৯৯ জন থেকে কেটেছেঁটে নিলামের জন্য ৩৫১ জন খেলোয়াড়কে চূড়ান্ত করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। যাদের মধ্যে জায়গা করে নিয়েছেন ছয় টাইগার ক্রিকেটার।

এরা হলেন-তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। প্রত্যেকের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৩০ লাখ রুপি।

দেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল থেকে শুরু করে গত বেশ কয়েকটি সিরিজে দারুণ পারফর্ম করেছে এই ছয় ক্রিকেটার। সেই সুবাদে তাদের ওপর চোখ পড়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

নিলামে সাতজন ক্রিকেটারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। যেখানে স্থান পেয়েছেন একমাত্র ভারতীয় ইশান্ত শর্মা। বাকি ছয়জন হলেন-বেন স্টোকস, ক্রিস ওকস, ইয়ন মরগ্যান, মিচেল জনসন, প্যাট কামিন্স এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ।

কোনো পাকিস্তানি ক্রিকেটার না থাকলেও পাকিস্তানি বংশোদ্ভূত দুই ক্রিকেটার দশম আসরের নিলামে জায়গা করে নিয়েছেন। একজন দক্ষিণ আফ্রিকান তারকা স্পিনার ইমরান তাহির আরেকজন ইংল্যান্ডের খেলোয়াড় ইয়াসির আরাফাত। তাঁরা দুইজনই পাকিস্তানি বংশোদ্ভূত।

এদিকে প্রথমবারের মতো আইপিএলের নিলামে নাম উঠেছে আইসিসির সহযোগি দলের খেলোয়াড়দের। আছেন আফগানিস্তানের আসগর স্টানিকজাই, মোহাম্মদ নবী, মোহাম্মদ শেহজাদ, রশীদ খান ও দাওলত জারদান। আর আরব আমিরাতের চিরাগ সুরি।

এছাড়া আবারও আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামবেন টাইগার সেনসেশন মোস্তাফিজুর রহমান। আর অল রাউন্ডার সাকিব আল হাসানকে ধরে রেখেছে কলকাতা নাইট রাইডার্স।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর।

(ঢাকাটাইমস/১৯ ফেব্রুয়ারি/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :