ঢাকা অ্যাপারেল সামিট শুরু ২৫ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:১০ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৩২

বাংলাদেশের পোশাক শিল্পে টেকসই প্রবৃদ্ধি নিশ্চিতকরণে সরকারি, বেসরকারি খাত, দাতা সংস্থা, ব্র্যান্ড, শ্রমিক সংগঠনসহ এই সেক্টরের সকলকে নিয়ে ২৫ ফেব্রুয়ারি শুরু হতে যাচ্ছে ‘ঢাকা অ্যাপারেল সামিট-২০১৭’।

রবিবার রাজধানীতে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ ভবনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সংগঠনটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

তৈরি পোশাক শিল্পের বড় এই সম্মেলন আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি ( বিজিএমইএ)। এবারের সামিটের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে টুগেদার ফর এ বেটার টুমোরো।

সিদ্দিকুর রহমান জানান, ২৫ ফেব্রুয়ারি শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এই সামিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর ফিল্ড অপারেশন অ্যান্ড পার্টনারশিপ বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল গিলবার্ট ফুসান হাংবো, বাংলাদেশের শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দিনব্যাপী এই সম্মেলনে তিনটি সেশনে আন্তর্জাতিক বিশেষজ্ঞরা বক্তব্য দেবেন। সেশনগুলো হলো-বিজনেস পলিসি অ্যান্ড ইনভারমেন্ট: টুওয়ার্ড এ বেটার বাংলাদেশ, কোলাবোরেটিভ অ্যান্ড রেসপনসিবল সার্সিং ফর সাসটেইন্যাবল গ্রোথ এবং বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রি: ট্রান্সফরমেশন অ্যান্ড দ্য রোড অ্যাহেড।

সেশনগুলোতে যেসব বিষয় অগ্রাধিকার পাবে তা হলো-শিল্পমুখী অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের জন্য কনডাকটিভ বিজনেস, পরিবেশ ও নীতি, তৈরি পোশাকের সাপ্লাই চেইন টেকশই করার জন্য স্টেকহোল্ডারদের সমন্বিত উদ্যোগ ও টেকসই অর্থনীতির গুরুত্ব কতখানি, শিল্পের আধুনিকরন কেন গুরুত্বপূর্ণ, পোশাক শিল্পের চ্যালেঞ্জ ইত্যাদি বিষয়।

সিদ্দিকুর রহমান জানান, এই সম্মেলনে উদ্যোক্তা, শ্রমিক প্রতিনিধি, নীতিনির্ধারক ছাড়াও পশ্চিমা বিশ্বের সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিজিএমইএ সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি এস.এম. মান্নান কচি, মাহমুদ হাসান খান, মোহাম্মাদ নাসিরসহ সংগঠনটির অন্যান্য কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/জেআর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

রপ্তানি লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার আশঙ্কা

ব্যাংক এশিয়া কিনে নিচ্ছে পাকিস্তানি আলফালাহ ব্যাংক

এনসিসি ব্যাংক এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মধ্যে চুক্তি

এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মইদুল ইসলাম

ডিএমডি হলেন অগ্রণী ব্যাংকের শামিম উদ্দিন আহমেদ

জিডিপি প্রবৃদ্ধি কমার পূর্বাভাস আইএমএফের

নাটক রূপান্তর: দুঃখ প্রকাশের পর এবার বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ ওয়ালটনের

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে ওয়ালটনের আইনি নোটিশ, চুক্তি বাতিল

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কর্মসংস্থান ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :