ফের প্রচার হচ্ছে ‘ঝুলন্ত বাবুরা'

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৪৪ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:২৪

এটিএন বাংলায় ফের প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ঝুলন্ত বাবুরা। নাটকটি আগামীকাল ২০ ফেব্রুয়ারি থেকে প্রচার হবে। সপ্তাহের প্রতি সোম থেকে বুধবার বেলা ৩টা ১০মিনিটে প্রচার হবে।

অয়ন চৌধুরীর রচনা ও কবীর বাবুর পরিচালনায় ধারাবাহিকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, মামুনুর রশীদ, মোশারফ করিম, নাফিজা, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান প্রমুখ।

নাটকটির কাহিনিতে দেখা যাবে, মোহর আলী ও কহিনূর বেগমের এক মেয়ে ও এক ছেলে। মেয়ে বড় এবং ছেলে ছোট। মেয়ে বকুলের বিয়ে হয়ে গেছে। আর ছেলে বাবু অস্থির প্রকৃতির। বাবুর কোন কাজই সহজে হয় না। দুইবার বিএ পরীক্ষা দিয়ে ফেল, তৃতীয়বার পরীক্ষা দিয়ে ইংরেজীতে রেফার্ড পেয়েছিল। পরিচিত একজনের মাধ্যমে চাকরি হবে হবে বলে হচ্ছে না। প্রেমের বিষয় নিয়েও হৃদয়ে ভাঙ্গচুর অবস্থা। কারণ, কলেজ পড়–য়া তিথি বিভিন্ন শর্ত দিয়ে প্রেম ঝুলিয়ে রেখেছে। এসব কিছু মিলে বাবুর সকল কার্যক্রমই নাকের ডগায় ঝুলন্ত বিশেষ। তাই তার নাম ঝুলন্ত বাবু। কিন্তু অন্য কারো কোন প্রয়োজনে তার সরব উপস্থিতিতে সমাধান করার চেষ্টা করে।

মোহর আলী নিজে পছন্দ করে মেয়ে বকুলের বিয়ে দিয়েছেন কদমতলী গ্রামের ফুটবল রেফারি আক্কাসের সাথে। তাকে সবাই রেফারি আক্কাস নামে চেনে। আক্কাসের গলায় সব সময় বাঁশী ঝুলানো থাকে। কারণ খেলার মাঠের চাইতে তার স্ত্রী বকুলের রেফারি হিসেবে কাজ করতে হয় বেশি। বকুল অতিশয় বদ-মেজাজী এবং কান্নাপ্রিয় নারী। তাই তার স্বামী রেফারী আক্কাস বাঁশীর হুইসেল বাজিয়ে বকুলকে স্মরণ করিয়ে দেয় মেজাজ বেশি খারাপ হয়ে গিয়েছে অথবা কান্না বেশি হয়ে যাচ্ছে। বকুলের আবার স্বামীর প্রতি ভালোবাসা অগাধ।

অন্যদিকে মোহর আলী চিন্তাহীন মানুষ। তার কাছে চিন্তা করা মানে নতুন চিন্তাকে স্বাগত জানানো। তাই চিন্তা করার চাইতে বাড়িতে বসে তাস দিয়ে প্যাশেন্ট খেলা ভালো। এতে বুদ্ধি শানিত হয়। কহিনূর বেগম মায়ের মমতা দিয়ে সংসারের সব সমস্যা সমাধান করতে চায় কিন্তু পরিবার নিয়ন্ত্রণ করা কি সহজ কাজ? সেই পরিবারে যদি থাকে এমন সব চরিত্রের গুণাবলী সমৃদ্ধ মানুষজন তাহলেতো কথাই নেই। এসব নিয়ে নানাবিধ চিন্তায় চিন্তিত কহিনূর বেগম। হঠাৎ একদিন মোহর আলী, আনার নামে এক দৈবশক্তিধারী দরবেশকে বাড়ী নিয়ে এসে আশ্রয় দেয়। আনারের কাজ তার দৈবশক্তির বলে মোহরের সংসারে তথা গ্রামের উন্নয়ন সাধন করা। এভাবেই এগিয়ে চলে নাটকের কাহিনি।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :