বিএনপি ভিক্ষা চায়, আর আ.লীগ দেয়: এলজিআরডি মন্ত্রী

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪৫

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘বিএনপি চায় আমরা ভিক্ষা করব, আর শেখ হাসিনার আওয়ামী লীগ চায় আমরা ভিক্ষা দেব। বিএনপি দেশকে পিছিয়ে দিয়েছিল আর আমরা এখন উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।’

রবিবার কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা শিল্পকলা একাডেমি উন্মুক্ত মঞ্চে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন মন্ত্রী। ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুরেস্ট (আইএসপিপি)-যত্ন প্রকল্প এই অনুষ্ঠানের আয়োজন করে।

মোশাররফ হোসেন বলেন, ‘শেখ হাসিনার সরকার জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে বদ্ধপরিকর। এজন্য সরকার ইতোমধ্যেই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সরকার বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, নারীদের বিধবা ভাতাসহ উপবৃত্তি প্রকল্প চালু করেছে।’

মন্ত্রী জানান, সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে দুই হাজার ৩৭৭ কোটি টাকা ব্যয়ে পাঁচ বছরমেয়াদী এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ কর্মসূচির উপকারভোগী হচ্ছে হতদরিদ্র পরিবারের অন্তঃসত্বা নারী, পাঁচ বছরের কম বয়সী শিশু ও তাদের মা। স্থানীয় কমিউনিটি ক্লিনিকগুলোর মাধ্যমে এ সহায়তা দেয়া হবে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর কিমিও ফ্যান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম প্রমুখ।

এরপর মন্ত্রী চরভুরুঙ্গামারী ও তিলাই ইউনিয়নের ৫১ জন উপকারভোগীর মাঝে ক্যাশকার্ড বিতরণ করেন। বায়োমেট্রিক পদ্ধতিতে স্থানীয় পোস্ট অফিস থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা উত্তোলন করতে পারবেন এসব উপকারভোগী। পরে মন্ত্রী ভুরুঙ্গামারীর জয়মনির হাটে স্বপ্ন প্রকল্পের উপকারভোগীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা ভোটের মাঠে বিএনপির তৃণমূল নেতারা

উপজেলা নির্বাচনে অংশগ্রহণ: বিএনপির ৬৪ নেতাকে শোকজ

ভোটের মাঠ থেকে স্বজনদের সরাতে পারেননি আ.লীগের মন্ত্রী-এমপিরা

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

এই বিভাগের সব খবর

শিরোনাম :