গাজীপুরে একজনের যাবজ্জীবন

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৪০

গাজীপুরের শ্রীপুরের ভাংনাহাটি এলাকায় ডাকাতির সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রবিবার দুপুরে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ.কে.এম এনামুল হক এ রায় দেন। রায়ে একই সঙ্গে আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামি হলেন-মো. রুবেল শামা।

মামলার অপর আট আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়।

গাজীপুর আদালতের পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ জানান, ২০১২ সালের ৮ নভেম্বর রাত আড়াইটার দিকে শ্রীপুরের ভাংনাহাটি এলাকায় স্থানীয় আব্দুস সোবহানের বাড়িতে একদল ডাকাত ঘরের দরজা ভেঙে প্রবেশ করে। এসময় ডাকাতরা আব্দুস সোবহানের ভাতিজা মোস্তফা কামালের গলায় ছোরা ধরলে মোস্তফার ছেলে ডাক চিৎকার দেয়। পরে স্থানীয় লোকজন ডাকাতদের ধাওয়া দিলে তারা দুইটি ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাবার সময় ডাকাতদের নিক্ষিপ্ত ককটেলের বিকট আওয়াজে মোস্তফা কামাল হার্ট অ্যাটাকে মারা যান।

এ ঘটনায় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় কবির হোসেন, জহিরুল ইসলাম, মো. শাকিল, মো. সেলিম. মো. সোহেল. মো. জাহাঙ্গীর, মো. রুবেল শামা, আহাদুল ইসলাম বাদশা ও সুমন ওরফে চিকুকে আসামি করা হয়।

২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর পুলিশ এ মামলায় অভিযোগপত্র দাখিল করে। আদালত ১০ জনের সাক্ষ্য এবং যুক্তিতর্ক শেষে রবিবার মো. রুবেল শামাকে যাবজ্জীবন কারাদ- এবং পাঁচ হাজার টাকা জরিমানার রায় দেন। রায় ঘোষণার সময় খালাসপ্রাপ্ত অপর আসামি সুমন ওরফে চিকু এবং আহাদুল ইসলাম বাদশা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. হুমায়ুন কবীর, একেএম মাসুম আল আজাদ ও মো. শরীফুল আলম।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :