নিউইয়র্ক ফ্যাশন উইকে ঢাকার আসমা

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:১৬

আন্তর্জাতিক ফ্যাশনের বর্ষপূঞ্জিতে অন্যতম গুরুত্বপূর্ণ মাস হলো ফেব্রুয়ারি ও সেপ্টেম্বর। প্রত্যেক বছরের এই দু'মাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে আয়োজিত হয় সর্বোচ্চ সম্মানজনক ফ্যাশন ইভেন্ট 'নিউইয়র্ক ফ্যাশন উইক'। বিশ্বে প্রতি বছর যে চারটি সম্মানজনক ও বনেদী ফ্যাশন উইক অনুষ্ঠিত হয় এটি তারই একটি। এই তালিকার অন্য চারটি হলো প্যারিস ফ্যাশন উইক, মিলান ফ্যাশন উইক এবং লন্ডন ফ্যাশন উইক। নিউইয়র্ক ফ্যাশন উইকে প্রত্যেক বছরই থাকে নতুনত্ব, নজরকাড়া কিছু। তথ্যপ্রযুক্তির উপস্থিতি ও ব্যবহার এই শোতে লক্ষণীয়।

তবে এসব খবর আন্তজার্তিক মিডিয়ায় বেশ পুরানো হলেও দেশের ফ্যাশন ডিজাইনারদের জন্য রয়েছে নতুন খবর। কেননা, এবারই দেশের সতন্ত্র ডিজাইন ব্র্যান্ড যোএন অ্যাশ নিয়ে বাংলাদেশের ডিজাইনার আসমা সুলতানা অংশ নিল বনেদী এই ফ্যাশন উইকে।

এবছরের ৯ ফেব্রুয়ারি অভিজাত ভেন্যু ম্যাডিসন স্কয়ার গার্ডেনে যোএন অ্যাশ ফল/উইন্টার ২০১৭ রানওয়ে শো অনুষ্ঠিত হয়। দেশীয় ব্র্যান্ড যোএন অ্যাশ এর ডিজাইনার আসমা সুলতানা’র ৩৪ টি অভিজাত ইভিনিং পার্টি ওয়্যার কিউতে প্রদর্শিত হয়। রয়েল এনসিয়েন্স থিম ও ডিজাইন থেকে অনুপ্রেরণা নিয়ে মূলত: মসলিন, কাতান, জামদানি ও টুল ফেব্রিক দিয়ে তৈরি করা হয়েছে প্রতিটি পোশাক।

ডিজাইনার আসমা সুলতানা বলেন, ‘বাংলাদেশকে আন্তর্জাতিক ফ্যাশন অঙ্গনে তুলে ধরার জন্যই আমার এই চেষ্টা। রাজকীয় থিম ও নকশা থেকে অনুপ্রেরণা নিয়ে মূলত দেশীয় ঐতিহ্যবাহী কাপড় মসলিন, কাতান, জামদানি ও টুল কাপড় নিয়ে তৈরি করা হয়েছে প্রতিটি পোশাক। মুলত দেশের ফ্যাশন ট্রেন্ড নিয়ে আন্তর্জাতিক আঙ্গিনায় মেইড ইন বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতেই নিউইয়র্ক ফ্যাশন উইকে অংশ নেয়া আমার একটি স্বপ্নপূরণও। তিনি জানান, আবেগপ্রবণ, আতœবিশ্বাসী ও সৃজনশীল নারীদের জন্যই এই পোশাকগুলো তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, অভিজাত শ্রেণীর জন্য সতন্ত্র কাস্টমাইজ পোশাকের ধারনা নিয়ে যোএন অ্যাশের যাত্রা শুরু হয় ২০১৫ সালে। মূলত: আন্তর্জাতিক অঙ্গনের তারকদের পোশাক তৈরির পাশাপাশি যুক্তরাষ্ট্রের প্রভাবশালী মিডিয়াতেও ইতমধ্যে বেশ প্রচারণা পেয়েছে যোএন অ্যাশ। দেশীয় জনপ্রিয় লাইফস্টাইল ব্র্যান্ড এক্সট্যাসি এর সাফল্যের পর নতুন এই লেবেল নিয়ে অর্ন্তভুক্তি যোএন অ্যাশ এর। প্রতিষ্ঠানটির কর্ণধার ও প্রধান ডিজাইনার আসমা সুলতানা দেশের আরেক জনপ্রিয় লাইফস্টাইল স্টোর এক্সট্যাসিরও চেয়ারম্যান হিসাবে কাজ করছেন।

ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এমইউ

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :