জগন্নাথে বিভাগীয় চেয়ারম্যানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ইসরাফিল হোসাইন, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৪৩ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৩৭
অভিযুক্ত শিক্ষক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক সম্রাট আব্দুল হালিম পরমানিকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন ওই বিভাগেরই এক ছাত্রী।

রবিবার বিকালে ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন ওই শিক্ষার্থী নিজেই। তিনি জানান, এ ব্যাপারে গত বৃহস্পতিবার উপাচার্যের কাছে তিনি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগকারী ওই শিক্ষার্থী ঢাকাটাইমসকে বলেন, ‘গত ১৫ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় স্যার আমাকে ফোনে ক্লাসের জন্য ডেকে নিয়ে যান। যাওয়ার পর স্যার আমাকে ক্লাসরুমে বসতে বলেন। এক পর্যায়ে স্যার আমাকে শারীরিকভাবে নিগৃহের চেষ্টা চালান। অনেক কষ্টে স্যারের হাত থেকে আমি ছাড়া পেয়ে চলে আসি।’

ওই শিক্ষার্থী বলেন, ‘আমি ক্লাসরুম থেকে বেরিয়ে আসার পর স্যার আমাকে আবার তার নিজের রুমে ডেকে নিয়ে এ ঘটনা কাউকে না বলতে ভয়ভীতি দেখান। এক পর্যায়ে আমাকে বই হাতে নিয়ে কসম খাওয়ান। আমি বাসায় চলে এলে স্যার আমাকে আবার ফোন দেন এবং বাসায় পৌঁছেছি কি না তা জানতে চান।’

অভিযোগ বিষয়ে জানতে সম্রাট আব্দুল হালিম পরমানিকের সঙ্গে ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তিনি ফোন কেটে দেন এবং রিসিভ করলেও কোনো কথা বলেন না।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘শিক্ষার্থীর লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি আমরা সিরিয়াসভাবে নিয়েছি। এ অভিযোগের প্রাথমিক তদন্তের জন্য হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চকে অবহিত করেছি।’ এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন হাতে পাবেন বলে আশা করছেন ভিসি।

প্রতিবেদন পেলে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানান উপাচার্য।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :