মুক্তিযোদ্ধা সনদ: ভাঙ্গুড়ায় ১০০ জনের আবেদন বাতিল

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২০:১৯

পাবনার ভাঙ্গুড়া উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি। নতুন তালিকায় ১৭২ জনের মধ্যে ১০০ জনই মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ পড়েছেন। কমিটির সকল সদস্যের স্বাক্ষরিত এ তালিকা রবিবার উপজেলা কার্যালয়ের নোটিশ বোর্ডে টাঙিয়ে দেয়া হয়।

জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত যাচাই-বাছাই কার্যক্রমে মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্তির জন্য অনলাইন, জামুকা এবং সরাসরি আবেদনকৃত ৮৮ জন, বিভিন্ন সময়ে গেজেট ভুক্ত ১৯ জন এবং লাল মুক্তিবার্তায় লিপিবদ্ধ ৬৫ জন মুক্তিযোদ্ধাসহ মোট ১৭২ জনের আবেদন যাচাই-বাছাই করা হয়।

এতে নতুনভাবে আবেদনকৃত ৮৮ জনের আবেদন যাচাই-বাছাই শেষে ৮৪ জনই বাদ পড়েছেন। সম্মানি ভাতাপ্রাপ্ত ১৯ জন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার মধ্যে ১৬ জন এবং লাল মুক্তিবার্তায় লিপিবদ্ধ ৬৫ জন এবং পূর্বে গেজেটভুক্ত ৩ জন মুক্তিযোদ্ধাকে বৈধ বলে গণ্য করেছে এই কমিটি।

এতে অনলাইনে আবেদনকৃত নতুন মুক্তিযোদ্ধা আবেদন কারীদের ও ভাতাপ্রাপ্ত, গেজেটভুক্ত মোট ১৭২ জন আবেদনকারীর আবেদনকারীর মধ্যে ১০০ জনই বাদ পড়লেন এই উপজেলায়।

কমিটির সভাপতি ছিলেন পাবনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুরর রহমান, সদস্য সচিব উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামছুল আলম, সদস্য মো. আজিজুল হক, শেখ রিয়াজুল ইসলাম, মো. মোকছেদুর রহমান ও আ. কদ্দুস ।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :