আ.লীগের চার কর্মীকে পুড়িয়ে হত্যা মামলার যুক্তিতর্ক শুরু

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:০৪ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৪৩

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাড়ি থেকে ডেকে নিয়ে ছাত্রলীগ ও আওয়ামী লীগের চার কর্মী সমর্থককে কুপিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে।

রবিবার বিকেলে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোসাম্মৎ কামরুন নাহার আদালতে এই যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। যুক্তিতর্ক উপস্থাপনকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। আদালত প্রথম দিনের যুক্তিতর্ক অসমাপ্ত রেখে আগামী ২২ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ ধার্য্য করেছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাসমিন আহম্মেদ বলেন, আজ বিকেলে জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক কামরুন নাহারের আলোচিত চার ব্যক্তিকে হত্যা মামলায় আদালতে রাষ্ট্রপক্ষ থেকে এই মামলায় যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। আদালত যুক্তিতর্ক আজকের মতো অসমাপ্ত রেখে আগামী ২২ ফ্রেব্রুয়ারি এই মামলায় যুক্তিতর্কের পরবর্তী তারিখ ধার্য্য করেন।

২০০২ সালের ১২ মার্চ সকাল সাড়ে ৮টায় তৎকালীন বিএনপি সরকারের আমলে আড়াইহাজার উপজেলার জালাকান্দি এলাকার বাড়ি থেকে বাবেক ও তার ফুফাতো ভাই বাদল, ওমর ফারুক ও কবীরকে তৎকালীন আড়াইহাজার থানা বিএনপির সহ-সভাপতি আবুল বাশার কাশু ও সাধারণ সম্পাদক জহির মেম্বারের নেতৃত্বে বাড়ি থেকে ডেকে নেন। পরে লক্ষীবরদী গ্রামে নিয়ে কুপিয়ে ও পুড়িয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। নিহতরা সবাই ছাত্রলীগ ও আওয়ামী লীগের কর্মী সমর্থক।

এই ঘটনায় নিহত বাবেকের বাবা আজগর আলী মেম্বার বাদী হয়ে তৎকালীন বিএনপির সভাপতি আবু বাশারকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। এই ঘটনায় পুলিশ তদন্ত শেষে ২০০২ সালে ২১ জনকে সাক্ষী করে ২৩ জনকে অভিযুক্ত করে আদালত অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ২১ জন সাক্ষীর মধ্যে ১৬ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। বর্তমানে আসামিরা জামিনে রয়েছেন।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :