শহীদ বেদীতে উঠে সমালোচনার মুখে খালেদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩২ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৩৬

শহীদ মিনারের বেদীতে দলীয় নেতাদের নিয়ে ফুলের শ্রদ্ধা জানানোর পর সমালোচনার মুখে পড়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে গতকাল রাত দেড়টার দিকে শহীদ মিনারের মূল বেদীর সর্বোচ্চ স্থানে ওঠেন খালেদা জিয়া। এ সময় দলের শীর্ষ নেতারাও তার সঙ্গে ছিলেন।

নিয়ম হচ্ছে, শহীদ মিনারে যারা আসবেন তারা সবাই খালি পায়ে দ্বিতীয় ধাপে দাঁড়িয়ে মূল বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। কিন্তু খালেদা জিয়া ও দলের জ্যেষ্ঠ নেতারা শহীদ মিনারের মূল বেদীতে উঠে পড়েন। ফুল দেয়ার পর দক্ষিণ দিকের পথ দিয়ে তারা বেরিয়ে যান।

খালেদা জিয়ার এমন কর্মকাণ্ডে শহীদ মিনারের অসম্মান করা হয়েছে বলে মন্তব্য করেন আর্ন্তজান্তিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এভাবে শহীদ মিনারে উঠে খালেদা জিয়া ও তার দলের নেতারা শহীদ মিনারের পবিত্রতা নষ্ট করছেন। তার কাছ থেকে এমন অবমাননা কোনোভাবেই কাম্য নয়। তিনি আরও বলেন,শহীদ মিনারে কীভাবে কোথায় ফুল দিতে হবে তা তাদের জেনে আসা উচিৎ।

এ ব্যাপারে জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করার স্থানেই বিএনপির চেয়ারপারসন ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। ওই সময় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সদস্য গণমাধ্যম কর্মীসহ অনেকেই উপস্থিত ছিলেন। তিনি বলেন, শাসক দলের বুদ্ধিজীবীরা এসব কথা বলে বিভ্রান্তি ছড়াচ্ছে।

এর আগে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে একে একে শ্রদ্ধা জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, ঢাকার দুই মেয়র, তিন বাহিনীর প্রধান, পুলিশ প্রধান, বিভিন্ন দেশের কূটনীতিক, ক্ষমতাসীন ১৪ দল, সেক্টর কমান্ডার্স ফোরাম, অ্যাটর্নি জেনারেলসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :