মির্জাপুরে নানা আয়োজনে ভাষা শহীদদের শ্রদ্ধা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৫৫

টাঙ্গাইলের মির্জাপুরে নানা আয়োজনে ‘মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে তিন দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, বই মেলা চিত্রাঙ্কন রচনা, শুদ্ধবানান বিতর্ক প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

মঙ্গলবার প্রথম প্রহর; রাত ১২ টা ১মিনিটে স্থানীয় প্রশাসন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শিক্ষা প্রতিষ্ঠান ও মির্জাপুর প্রেসক্লাবের পক্ষ থেকে মির্জাপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে বই মেলা চিত্রাঙ্কন, শুদ্ধবানান ও রচনা প্রতিযোগিতার পাশাপাশি মুক্তির মঞ্চে বিতর্ক প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুইটি বিষয়ের ওপর অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় উপজেলার রাজবাড়ি উচ্চ বিদ্যালয় মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও সিয়াম একাডেমির শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ সময় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ওপর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ও মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ সংক্ষিপ্ত আলোচনা করেন।

বিতর্ক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সিয়াম একাডেমির শিক্ষার্থীরা। দিবসটি উপলক্ষে আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি বিকেলে উপজেলা পরিষদ চত্বরে মুক্তির মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চস্থ হবে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :