সাবেক সাংসদ কাদের খান গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ২২:০৬ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০৫

জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) কাদের খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গাইবান্ধা-১ আসনের সাবেক এই এমপির বগুড়ার বাসা এক সপ্তাহ ধরে সাদা এবং পোশাকধারী পুলিশ ঘিরে রেখেছিল। মঙ্গলবার বিকাল সাড়ে চারটার দিকে গাইবান্ধার একদল পুলিশ তাকে গ্রেপ্তার করে। তবে তাকে কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে সে সম্পর্কে পুলিশ কিছু জানায়নি।

বগুড়ার পুলিশ জানিয়েছে, গাইবান্ধার পুলিশ তাদের কাছে সবযোগিতা চাওয়ায় তারা সহযোগিতা করেছে মাত্র। তাদের কাছেও গ্রেপ্তারের পরিষ্কার কোনো তথ্য নেই। তাকে গ্রেপ্তার করা হবে এমন খবর এক সপ্তাহ ধরেই বগুড়া শহরে ছড়িয়ে পড়ে। এতে মিডিয়াকর্মীরাও তার বাড়ির সামনে জড়ো হন।

বগুড়া শহরের রহমাননগর জিলাদারপাড়া এলাকায় অবস্থিত ডা. কাদের খানের মালিকানাধীন একটি ক্লিনিকের নাম ‘গরীব শাহ ক্লিনিক’ । একই ভবনে তার বাসস্থানও। ক্লিনিকের চারতলায় সপরিবারে বাস করেন জাতীয় পার্টির এই নেতা। তার স্ত্রী জে ইউ নাসিমাও একজন চিকিৎসক।

সাবেক এই এমপিকে গ্রেপ্তারের বিষয়টি এখনো স্পষ্ট নয়। এ ব্যাপারে কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গত শুক্রবার সকাল থেকে ওই ভবনের আশপাশের মোড়ে মোড়ে অবস্থান নেয় সাদা পোশাকের পুলিশের পাশাপাশি পোশাকধারী পুলিশ। মঙ্গলবার পর্যন্ত পুলিশ সদস্যরা সেখানে অবস্থান করছিলেন। ভবনের ভেতরে এবং বাইরে সাদা পুলিশের পাশাপাশি পোশাকধারী পুলিশ সদস্যদেরও অবস্থান করতে দেখা গেছে।

পুলিশের নজরবন্দি তথা গৃহবন্দী ডা. কাদের গত শনিবার সকালে গাইবান্ধা-১ আসনের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানানোর পরপরই ডা. কাদেরের বাসভবনের সামনে পুলিশ প্রত্যাহার কিংবা তাদের সংখ্যা কমানো হতে পারে, এমনটি ধারণা করা হলেও বাস্তবে তা হয়নি।

আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের সন্ধিগ্ন আসামি হিসেবে তার নাম পাওয়া গেছে বলে জানা গেছে। এ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান ডা. আব্দুল কাদের খান ২০০৮ সালে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ওই দলের টিকিটে নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল ইসলাম লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সেই আসনে নির্বাচিত হন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর মঞ্জুরুল ইসলাম লিটন নৃশংসভাবে নিজ বাড়িতে খুন হলে ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরই মধ্যে ওই আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে এবং আগামী ২২ মার্চ ভোটগ্রহণের কথা রয়েছে। ওই আসনে জাতীয় পার্টি থেকে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্টা ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে মনোনয়ন দেয়া হয়েছে। তিনিও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :