আফগানদের অবিশ্বাস্য হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৩১ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:২৫

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম দুই ম্যাচ জেতায় মঙ্গলবার তৃতীয় ওয়ানডে জিতলেই দুই ম্যাচ হাতে রেখে জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জেতার কৃতিত্ব দেখাতো আফগানিস্তান।সব ঠিকঠাকই চলছিল। জয়ের রাস্তাতেই ছিল মোহাম্মদ নবীর দল। কিন্তু হঠাৎ শুরু হয় ব্যাটিং ধ্বস। ফলে হারারেতে জেতা ম্যাচটা নাকটীয়ভাবে হারতে হয়েছে, মাত্র ৩ রানে।

আফগান বোলারদের তোপের মুখে ৫০ ওভারের ম্যাচে ৩২.৪ ওভার ব্যাট করে ১২৯ রানে অলআউট হয় স্বাগতিক জিম্বাবুয়ে। লড়াই একাই চালিয়ে গেছেন ২২ বছর বয়সী মাসাকানডা।৭৪ বলে ৬৬ রান করেন তিনি। আফগানিস্তার পক্ষে পেসার গুলবুদ্দিন নায়েব ২৭ রানে পাঁচটি, ফারিদ আহমেদ ২০ রান দিয়ে ২টি ও স্পিনার রশীদ খান ১৯ খরচায় ৩ উইকেট নেন।

২৭ রানে ২ উইকেট হারানোর পর থেকে বেশ ভালোই এগুচ্ছিলো আফগানরা। এক পর্যায়ে ২৪ ওভারে ৫ উইকেটে ১০৭ রান তুলে ফেলে সফরকারীরা। বাকি ২৬ ওভারে দরকার ছিল মাত্র ২৩ রান। হাতে ৫ উইকেট। ক্রিজে ছিলেন মোহাম্মদ নবী-জর্ডানের মতো ব্যাটসম্যানরা। জয় যথন আসন্ন তথনই শুরু হয় বিপর্যয়। ১৯ রান তুলতেই বাকি ৫ উইকেট নেই! ফলে ৩ রানের কষ্টদায়ক হার মেনে নিতে হয় আফগানদের। তবে এই জয়ে কিছুটা হলেও মনোবল বাড়িয়ে নিবে স্বাগতিক জিম্বাবুয়ে। ক্রিকেটে যে বড্ড খারাপ সময় যাচ্ছে তাদের।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :