ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৩২
ফাইল ছবি

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০১৬-২০১৭ কার্যনির্বাহী পরিষদের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল নয়টায় ঢাকা আইনজীবী সমিতি মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। দুই দিনব্যাপী ভোটগ্রহণের প্রথম দিনের ভোট চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। আগামীকাল বৃহস্পতিবারও সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। দুইদিনই দুপুরে এক ঘণ্টার বিরতি থাকবে।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেল ও বিএনপি সমর্থিত আইনজীবীদের নীল প্যানেল গঠন করা হয়েছে। এ নির্বাচনে মোট ১৬ হাজার ১৯৭জন আইনজীবী ভোটার অংশ করার কথা রয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২০১৭-২০১৮ বর্ষের কার্যকরী পরিষদের জন্য ২৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১২টি সম্পাদকীয় পদ ও ১৫টি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে।

দুই প্যানেলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে সাধারণ আইনজীবীরা মনে করছেন। গত বছর আওয়ামী লীগ সমর্থিত প্যানেল বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল। এবারও ওই ধারা অব্যাহত রাখতে শেষ দিন পর্যন্ত চেষ্টা চালাচ্ছেন সাদা প্যানেলের প্রার্থীরা। অন্যদিকে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরাও মনে করছেন তাঁরা এবার সংখ্যাগরিষ্ঠতা নিয়েই জয়লাভ করবেন।

নির্বাচনে সাদা প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট আবদুর রহমান হাওলাদার ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আয়ুবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। আয়ুবুর রহমান বর্তমানেও সাধারণ সম্পাদক। অন্যদিকে, নীল প্যানেলের সভাপতি পদে অ্যাডভোকেট মো. খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আজিজুল ইসলাম খান বাচ্চু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুটি প্যানেলের বাইরে সভাপতি পদে অ্যাডভোকেট মো. হাবিবুর রহমান ও সদস্য পদে মৌসুমী আক্তার নির্বাচন করছেন। এই দুজনই আওয়ামী লীগের কর্মী হয়েও সমর্থিত দলের বাইরে নির্বাচন করছেন।

নির্বাচন উপলক্ষে ঢাকা বার এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বেশ কিছুদিন ধরে প্রার্থী ও প্যানেলের পক্ষে তাদের সমর্থিত আইনজীবীরা ভোটার আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করছেন। নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও প্যানেলকে জয়ী করতে আদালত এলাকা ও আইনজীবীদের চেম্বারে গিয়ে প্রচারণা চালিয়েছেন সমর্থকরা। মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও প্রচারণার অংশ হয়ে দাঁড়িয়েছে। গত মঙ্গলবার ছিল প্রচারণার শেষ দিন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

ড. ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: আসামিদের তিনদিনের রিমান্ড

এই বিভাগের সব খবর

শিরোনাম :