বেলজিয়ামে অমর একুশে পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১১:২১

বরাবরের মতো বেলজিয়ামস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মঙ্গলবার মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ ছাড়াও বেলজিয়ামে বসবাসরত

বাংলাদেশি প্রচুর নারী পুরুষ ও শিশুদের উপস্থিতিতে অনুষ্ঠান ছিল ভরপুর।

অনুষ্ঠানের প্রথম পর্বে সকাল দশটায় দূতাবাস প্রাঙ্গণে অস্থায়ীভাবে নির্মিত শহীদ মিনারে রাষ্ট্রদূত শাহাদত হুসাইনের পুস্পমাল্য অর্পণের পর বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি সাহিদুল হকের নেতৃত্বে বেশকিছু নেতাকর্মী শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এদিন বেলজিয়ান, জাপানি নাগরিক ও শহীদ বেদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর রাষ্ট্রদূত জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় রাষ্ট্রদূতের পাশে ছিলেন- আওয়ামী লীগ সভাপতি সাহিদুল হক সহিদসহ বেলজিয়াম আওয়ামী লীগের সাবেক সভাপতি বজলুর রশিদ বুলু, বেলজিয়ামস্থ ছাত্র সংঘটন এবিএসবির সাধারণ সম্পাদক মোস্তাফিজুল আলম, বেলজিয়াম যুবলীগ সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ, যুগ্ম সম্পাদক মো. আরিফ উদ্দিন প্রমুখ।

দ্বিতীয় পর্বে শুরুতেই দূতাবাসের কাউন্সিলর মুশফিকুর রহিমের পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে এই পর্বের শুরু হয় এসময় সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং দোয়া করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।সবশেষে দুপুরের খাবারের আয়োজনের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :