ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির পাসিং আউট

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৫৮

গাজীপুরের পূবাইল এলাকার ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির প্রি-সি ক্যাডেটদের ৬ষ্ঠ ব্যাচের পাসিং আউট অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে এ পাসিং আউট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, নৌ মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, প্রতিষ্ঠানের কমান্ডেন্ট ক্যাপ্টেন জাকি আহাদ।

অনুষ্ঠানে কোরিয়ার রাষ্ট্রদূতসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশ নেন। সমুদ্র পরিবহন অধিদপ্তরের পাঠ্যক্রম অনুযায়ী পরিচালিত এ প্রতিষ্ঠান হতে এ বছর ৭৫ জন ক্যাডেট নটিক্যাল ও ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে উত্তীর্ণ হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মেরিন একাডেমিতে পুরুষের পাশাপাশি নারীদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। মেরিটাইম একাডেমির নাবিকরা দেশের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এসময় তিনি দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে ক্যাডেটদের প্রতি আহবান জানান। পরে মনোজ্ঞ পাসিং আউট ও কুচকাওয়াচ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সার্বিক কৃতিত্বের জন্য ক্যাডেট মিনহাজ উদ্দিন আহমেদ চৌধুরীকে স্বর্ণপদক ও অপর দুই ক্যাডেটকে রৌপ্য পদক প্রদান করা হয়। পরে মন্ত্রী ফিতা কেটে মেরিটাইম একাডেমির ওয়ার্কশপ উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :