কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টায় বিজিবি-বিএসএফের বৈঠক

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪৮

হবিগঞ্জের মাধবপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষীদের কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টার ঘটনায় দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সীমান্তবর্তী শাহজালালপুর এলাকার ১৯৮৮ মেইন পিলারের নিকট প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠকে বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের পক্ষে ৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসেনের নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ও ভারতের ৪৮ ব্যাটালিয়ানের কমান্ডেট বিক্রম সিংহের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়।

৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসেন বৈঠকের সত্যতা নিশ্চিত করে বলেন, কাঁটাতারের বেড়া নির্মাণের বিষয়টি নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। এ বিষয়ে কোন সিদ্ধান্তে পৌঁছা যায়নি। তবে সীমান্তে নজরদারি বৃদ্ধি, নিয়মিত টহল ও দুই দেশের সৈনিকদের মধ্যে যোগাযোগ রক্ষার বিষয়টি গুরুত্ব পায়।

সূত্র জানায়, বাংলাদেশের চৌমুহনী ইউনিয়নের শাহজালালপুর এলাকায় নিকটে ভারতের সীধায় এলাকায় ১৯৮৮ পিলার নিকট একটি বিএসএফের একটি ক্যাম্প ও একটি মন্দির রয়েছে। ক্যাম্প ও মন্দিরটি অরক্ষিত দাবি করে বিএসএফ সীমান্ত আইন লঙ্ঘন করে কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালিয়ে যাচেছ কয়েক বছর ধরে। এতে বাংলাদেশের বিজিবি সদস্যরা বাধা ও প্রতিবাদ জানিয়ে আসছে।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :