মেলায় সৌদি প্রবাসী মুক্তার কবিতার বই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:১৭

এবারের একুশে বইমেলায় বেরিয়েছে প্রবসী লেখক সুলতানা দুলারী মুক্তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘ভালোবাসা শুধু তোমারি জন্য’। তার লেখা ৫৬টি কবিতা দিয়ে সাজানে হয়েছে এটি। বইটি সম্পর্কে লেখক বলেন, প্রতিটি কবিতায় উঠে এসেছে একজন নিভৃতচারী কবির চোখে দেখা ভিন্ন রকম অভিজ্ঞতা।

জীবনের নিগূঢ়তম সত্যকে একজন কবিই পারেন পূর্ণতা দিতে। ছোট ছোট শব্দে সাজিয়ে ফেলতে পারেন কথার নকশি কাঁথা। যে কবিতার প্রতিটি শব্দে মূর্ত হয়ে ওঠে জীবন এবং জীবনের মানে। কবিতার মধ্য দিয়ে মানব জীবনের সুখ-দুঃখকে সাবলীল ভাষায় তুলে ধরতে পেরেছেন কবি সুলতানা দুলারী মুক্তা।

সুলতানা দুলারী মুক্তা বলেন, আমি চেয়েছি কবিতায় জীবনবোধ থাকুক, আর প্রতিটি কবিতায় সেই চেষ্টাই করেছি। বাকিটা পাঠকরা মূল্যয়ন করবেন।

বইটি প্রকাশ করেছে জলসিঁড়ি প্রকাশনী। কবিতার বইটি পরিবেশক গণপ্রকাশন। সোহরাওয়ার্দী উদ্যান অংশের ১২৭নং স্টলে পাওয়া যাবে বইটি। বইটির প্রচ্ছদ শিল্পী: আবু হাসান, প্রকাশক: জলসিঁড়ি প্রকাশনী, মূল্য: ১৩৫ টাকা।

লেখক পরিচিত

সুলতানা দুলারী মুক্তা, জন্ম ৪ নভেম্বর ১৯৮৬ সালে মাগুরা জেলার নীজানন্দুয়ালী গ্রামে এবং সেখানেই বেড়ে ওঠা। মাগুরা দুধ মল্লিক মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে এইচএসসি ও ব্যবস্থাপনায় স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন তিনি। লেখালেখি আর পেইন্টিংয়ের প্রতি আগ্রহ ছোটবেলা থেকেই। তার অনেক কবিতা এবং গল্প ছাপা হয়েছে স্থানীয় এবং জাতীয় দৈনিক পত্রিকায়। কলেজে পড়া অবস্থায় ২০০৪ সালে একুশে বইমেলায় প্রকাশিত হয় তার প্রথম কাব্যগ্রন্থ ‘ভালোবাসার সূচনা’। ‘ভালোবাসা শুধু তোমারি জন্য’ তার দ্বিতীয় কাব্যগ্রন্থ্য। দীর্ঘদিন ধরে থাকছেন মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। স্বামী জাকির হোসেন চৌধুরী এবং দুই পুত্র জুবাইর চৌধুরী ও জুনাইদ চৌধুরীকে নিয়ে তার পারিবারিক জীবন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/জেআর/জেবি)

 

 

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত