ভাষা দিবসে আয়ারল্যান্ড আ.লীগের আলোচনা সভা

কমরেড খন্দকার, ইউরোপ ব্যুরো
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০৯

২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়ারল্যান্ড আওয়ামী লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গবার রাত ১০টায় কর্কের আলিবাবা কাবাব অ্যান্ড রেস্টুরেন্টে এ সভা হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠিত সভার পরিচালনা করেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য এবং আয়ারল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সংগ্রামী সভাপতি তৌহিদ হাসান।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত নেতৃবৃন্দ ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করে ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা পালন করে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- আয়ারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল্লাহ সিকদার। সম্মানিত প্রধান অতিথি হিসেবে বক্তৃতা রাখেন- আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কর্ক আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইনজামুল হক জুয়েল, আজমান বাচ্চু, দিপন খান, মিজানুর রহমান।

আয়ারল্যান্ড ছাত্রলীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন- আয়ারল্যান্ড ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. নোমান চৌধুরী, ছাত্রলীগ নেতা হাসানুজ্জামান হাসিব, সালাহ উদ্দিন ভূঁইয়া, হেমায়েত হোসেন এবং সজিব নাজমুল। প্রধান অতিথির বক্তৃতায় রফিক খান তার সাম্প্রতিক জার্মানির মিউনিখে আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে সফরের কথা তুলে ধরেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আয়ারল্যান্ড আওয়ামী লীগের পক্ষ থেকে একটি স্থায়ী দূতাবাসের জন্য অনুরোধ করেন। জননেত্রী শেখ হাসিনা ভবিষ্যতে আয়ারল্যান্ড আওয়ামী লীগ তথা সকল প্রবাসীর যেকোনো দরকারে পাশে থাকবেন বলে আশ্বাস দেন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :