ডুমুরিয়ায় একদিনে চার লাশ উদ্ধার

খুলনা ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৩৩

খুলনার ডুমুরিয়া উপজেলার বিভিন্ন স্থান থেকে একই দিনে চারটি মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এরমধ্যে দুইজনকে হত্যা, একজন গলায় ফাঁস ও একজন সড়ক দুর্ঘটনায় মারা গেছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় ডুমুরিয়া থানায় পৃথক পৃথকভাবে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ চারজনকে গ্রেপ্তার শেষে আদালতে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ডুমুরিয়ার উপজেলা সদরের মির্জাপুর এলাকা থেকে সুদর্শন রায় (২১) নামের এক কলেজ ছাত্রকে প্রেমঘটিত কারণে হত্যা করা হয়। সে বটিয়াঘাটা উপজেলার বুনারাবাদ গ্রামের ঘের-ব্যবসায়ী সুকুমার রায়ের একমাত্র সন্তান এবং খুলনা সুন্দরবন কলেজের স্নাতক শ্রেণির তৃতীয় বর্ষের ছাত্র।

নিহত সুদর্শনের পারিবারিক সূত্র জানায়, সে ছোট বেলা থেকে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের বড়ডাঙ্গা গ্রামে মামা শ্যামল মন্ডলের বাড়িতে থেকে পড়াশুনা করত। সেখান থেকেই সে নিয়মিত কলেজে যাতায়াত করত। গত সোমবার রাতে সে বাড়ি থেকে বের হয় এবং পরদিন সকালে তার মৃত্যুর খবর পাওয়া যায়।

ডুমুরিয়া থানার উপপরিদর্শক কেরামত আলী ঢাকাটাইমসকে জানান, মির্জাপুর গ্রামের শিল্পপতি অরুন মহালদারের বাড়ির দক্ষিণ পাশে একটি খালপাড় থেকে কলেজ ছাত্র সুদর্শনের মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশের পিঠে আঘাতের চিহ্ন রয়েছে এবং ডান কানে রক্ত ছিল। এছাড়া পায়ের হাটুর নিচে রশি দিয়ে বাধা এমন আলামত পাওয়া গেছে।

হত্যার কারণ উল্লে¬খ করে তিনি জানান, প্রাথমিকভাবে জানা গেছে, মির্জপুর গ্রামের বিপুল বিশ্বাসের কলেজ পড়–য়া কন্যা লাভলী রানীর (১৮) সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু লাভলীর মা দ্রপতি রানী (৪৫) ও তার ভাই কংকন বিশ্বাস (২২) ওই সম্পর্ক বাধা দেয়। এক পর্যায়ে ২১ ফেব্রুয়রি রাতে সুদর্শনকে ডেকে নিয়ে হাত-পা বেধে পিটিয়ে হত্যা করে পাশের খাল পাড়ে লাশ ফেলে দেয়। এ ঘটনায় নিহতের মামা দীনবন্ধু মন্ডল বাদী হয়ে চারজনকে আসামি করে ডুমুরিয়া থানায় একটি হত্যা মামলা করেন, যার নং ২৩। পরে প্রেমিকা লাভলী, মা দ্রপতি ও ভাই কঙ্কন মন্ডলকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

উপজেলার চুকনগর বাজারস্থ গাজী আবাসিক হোটেল থেকে শিখা নামের এক নারী লাশ উদ্ধার করেছে পুলিশ। ডুমুরিয়া থানার উপপরিদর্শক মোঃ রুহুল আজম জানান, গত ২০ ফেব্রুয়ারি রাতে ঢাকা গেন্ডারিয়া থানার সাকিব খান (৩৫) ও শিখা (৩২) নামের দুইজন স্বামী-স্ত্রীর পরিচয়ে গাজী আবাসিক হোটেলে ওঠেন। পরদিন ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় হোটেল কর্তৃপক্ষ তাদের রুমটি তালাবদ্ধ দেখে এবং ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই নারী লাশ উদ্ধার ও সুরতহাল শেষে খুলনা মেডিকেল কলেজে হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনার পর থেকে কতিথ স্বামী সাকিবের কোনো সন্ধান মেলেনি। তবে থানা পুলিশ হোটেলের ম্যানেজার সাগর হোসেন বাপ্পি (২৫) নামের এক যুবককে আটক করেছে।

উপজেলার শোভনা খাঁপাড়া এলাকায় এক মাদ্রাসা ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শোভনা ইউনিয়নের খাঁপাড়া গ্রামের সবুর আলী শেখের পুত্র মাছুম বিল¬াহ (১২) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে পাঁচপোতা দাখিল মাদ্রাসার ছাত্র। মঙ্গলবার দুপুরে নিজ ঘরের ডাবার সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এ ব্যাপারে ডুমুরিয়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে যার নং-১০।

অপরদিকে উপজেলার গুটুদিয়া ইউনিয়নের স্কুল শিক্ষক পংকজ কুমার মলি¬কের শিশুছেলে অনুরাগ মলি¬ক (৫) সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। বুধবার সকাল সাতটার দিকে শিক্ষক পংকজ মলি¬ক মোটর সাইকেল যোগে ছেলেকে নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান বিল-পাবলা প্রাথমিক বিদ্যালয়ে শহীদ দিবসে যাচ্ছিলেন। পথিমধ্যে খুলনা বাইপাস সড়কের আকমলের মোড়ে পৌঁছালে পেছন দিক দিয়ে একটি ট্রাক ধাক্কা দিলে বাবার মোটর সাইকেল থেকে শিশু অনুরাগ রাস্তায় পড়ে ঘটনাস্থলেই মারা যায়। শিশুটির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। (ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :