প্রাইম-এশিয়ার ইনডোর ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শেখ সাইফ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০৫

প্রাইম-এশিয়া বিশ্ববিদ্যালয়ে ইনডোর গেমস ক্লাব (পিএইউ আইজিসি) –এর উদ্যোগে ১৮ দিন ধরে চলতে থাকা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

বুধবার বিকাল তিনটায় বেসরকারি এই বিশ্ববিদ্যালয়ের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। এসময় তিনি বলেন, মানুষ এক কাজ বারবার করলে তার প্রতি ঘৃণা চলে আসে। তার জন্য বিনোদন প্রয়োজন। আর খেলাধুলা করলে মনের উন্নয়ন ঘটে। কাজের প্রতি মনোযোগ তৈরি হয়।

বাংলার মাটিতে জঙ্গিবাদের স্থান হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ দেশ জঙ্গিবাদের জন্য অনুকূল নয়। যারা বিপথে গেছে তারা নিজেদের ভুল বুঝে আবার ফিরে আসবে। যুবকেরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য কাজ করবে। ৩০ লাখ শহীদের স্বপ্ন পূরণ করবে। তাদের স্বপ্ন পূরণে কাজ না করলে শহীদের সাথে বেইমানি করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২১ ভিশন ও ভিশন ৪১ পূরণের জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি। এসময় তিনি বলেন, বিশ্বের সব দেশে বৃদ্ধদের সংখ্যা বেশি। আর বাংলাদেশে কর্মক্ষম যুবকের সংখ্যা বেশি।

আমরা এখন পরনির্ভরশীল জাতি নয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা সাহায্য দিই, নিই না এখন। বাঙালি জাতি মাথানত করার জাতি নয়। বিশ্ববাসী এখন বাংলাদেশকে এক নামে চেনে উল্লেখ করে বলেন, ‘ সাকিব-মোস্তাফিজের নাম জানে না এমন কোনো দেশ পৃথিবীতে নেই।’

১৮ দিনের এ ক্রীড়া প্রতিযোগিতার মধ্যেছিল- লুডু, দাবা, ক্যারাম, টেবিল টেনিস, ভলিবল ও পিলো পাসিং।

প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. গিয়াস উদ্দিন আহমদ। তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন রয়েছে। এক্ষেত্রে আমরা পিছিয়ে নেই।

ভিসি আরও বলেন, ২০১৬ সালে জাতীয় পর্যায়ে ৩২টা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক প্রতিযোগিতায় প্রাইম-এশিয়া প্রথম স্থান অর্জন করে। আমরা ২০১৭ তে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছি। আর সেটিও চলছে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ. কে. এম. আশরাফুল হক, রেজিস্ট্রার আবুল কাশেম মোল্লা, ড. শুভময় দত্ত, ড. নাসরীন আক্তার, ড. এ. এইচ. এম হাবিবুর রহমান, শেখ মো. হাসানুজ্জামান ও ডিন প্রফেসর ড. এ. জে. এম ওমর ফারুখ।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :