বাসচালকের যাবজ্জীবন, চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১০:২৯

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক মুনির ও তারেক মাসুদসহ পাঁচজন নিহতের মামলায় চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় দ্বিতীয় দিনের মতো চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকেই জেলার প্রধান পাঁচটি রুটের বিভিন্ন স্থানে শ্রমিকদের খণ্ড খণ্ড অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে।

এদিকে, আকস্মিক পরিবহন ধর্মঘটের ডাক দেয়ার কারণে চরম বিপাকে পড়েছে সাধারণ বাস যাত্রীরা। তাদের দাবি আলোচনা সাপেক্ষে দ্রুত এ সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, এই সংকট নিয়ে বৃহস্পতিবার যেকোনো সময় ইউনিয়নের নেতাদের সাথে জরুরি বৈঠকে বসার কথা রয়েছে। সেই বৈঠক থেকেই মূলত পরবর্তী আন্দোলন সংগ্রাম করণীয় নিয়ে আলোচনা হবে।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সাথে একটি মাইক্রোবাসের সংঘর্ষে বিশিষ্ট চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচ জন নিহত হন। আলোচিত এ মামলায় বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :