দুই দিনের মধ্যেই বাসায় ফিরতে পারবেন খাদিজা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৫৭ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৪৪

দুই দিনের মধ্যেই বাসায় ফিরতে পারবেন সিলেটে ছাত্রলীগ নেতার হামলার শিকার কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিস, যাকে সাভারের পক্ষাঘাত গ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সিআরপি ফিজিওথেরাপি বিভাগের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা বলেন সিআরপির হেড অফ মেডিকেল সার্ভিস এন্ড কনসালটেন্ট নিউরোসার্জন বিশেষজ্ঞ সাঈদ উদ্দিন হেলাল।

সাঈদ হেলাল বলেন, ‘খাদিজা এখন শারীরিকভাবে অনেকটাই সুস্থ। আগামী দুই দিনের মধ্যে তিনি বাসায় ফিরতে পারবেন।’

গত বছরের ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে বের হওয়ার পর হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলমের চাপাতির কোপে তার মাথার খুলি ভেদে করে মস্তিষ্কও জখম হয়।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সুস্থ হওয়ার পর গত বছরের ২৮ নভেম্বর স্কয়ার হাসপাতাল থেকে খাদিজাকে ছাড়পত্র দেয়া হয়। পরে একটি অ্যাম্বুলেন্সে করে তাকে নেয়া হয় সাভারের সিআরপিতে। বাম হাত ও বাম পায়ের দীর্ঘমেয়াদি চিকিৎসার জন্য তাকে সিআরপিতে নেয়া হয়েছিল। সেখানে চিকিৎসা নেয়ার পর খাদিজা অনেকটাই সুস্থতার পথে বলে জানান চিকিৎসক।

সংবাদ সম্মেলনে ডা. সাঈদ উদ্দিন হেলাল বলেন, ‘প্রায় তিন মাসের ফিজিওথেরাপিক চিকিৎসার পর খাদিজা এখন স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে। তিনি দৈনন্দিন কাজকর্ম একাই করতে পারেন। তবে হেড ইনজুরি সারতে পাঁচ থেকে ছয় বছর সময় লাগতে পারে।’

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/আইআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :