ক্ষমা চেয়ে পার পেলেন সিরাজগঞ্জের ডিসি-এডিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:৫৭

নিঃশর্ত ক্ষমা চেয়ে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) কামরুন নাহার সিদ্দীকা, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মো. শামীম আলম ও তারাশ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জিল্লুর রহমান।

বৃহস্পতিবার বিচারপতি মো. ইমদাদুল হক আজাদের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। একইসঙ্গে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বাসিন্দা মজিবুর রহমানকে তিনটি পুকুর ভোগদখলে বাধা না দিতে নির্দেশ দেয়া হয়েছে।

জেলা প্রশাসকসহ তিন কর্মকর্তার পক্ষে শুনানি করেন আইনজীবী শহিদুল ইসলাম খান, ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান ও ব্যারিস্টার উপমা বিশ্বাস। রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী বদরুদোজ্জা বাবু।

আইনজীবী বদরুদোজ্জা জানান, জেলা প্রশাসকসহ তিন কর্মকর্তা স্বশরীরে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। একইসঙ্গে পুকুর ইজারা দেয়ার বিষয়ে ব্যাখ্যা দাখিল করেন। হাইকোর্ট ক্ষমার আবেদন মঞ্জুর করে তাদের ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জের তাড়াশ থানার মজিবুর রহমান তিনটি পুকুর ভোগ-দখল করে আসছিলেন। কিন্তু ২০১৬ সালের ৩১ অক্টোবর সিরাজগঞ্জের জেলা প্রশাসক পুকুরগুলি ইজারা দেয়ার জন্য বিজ্ঞপ্তি দেন।

বিজ্ঞপ্তির ওপর নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে আবেদন করেন মজিবুর রহমান সরকার। আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট ওই পুকুর ইজারা না দেওয়ার জন্য ছয় মাসের নিষেধাজ্ঞা জারি করেন।

হাইকোর্টের নিষেধাজ্ঞার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করেন। আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল খারিজ করে দিয়ে হাইকোর্টের আদেশ বহাল রাখেন। কিন্তু উচ্চ আদালতের আদেশ অমান্য করে গত ৩১ জানুয়ারি ওই পুকুর ইজারা দেওয়ার জন্য সরকার বিজ্ঞপ্তি জারি করেন। পরে সিরাজগঞ্জের জেলা প্রশাসকসহ তিনজনের বিরুদ্ধে হাইকোর্ট আদালত অবমাননার মামলা করেন মজিবুর রহমান সরকার।

ওই আবেদনের শুনানি নিয়ে আদালত গত ১৪ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) কামরুন নাহার সিদ্দীকা, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মো. শামীম আলম ও তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিল্লুর রহমানকে তলব করেন। একইসঙ্গে আদালত অবমাননার দায়ে কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা দিতে নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/ ২৩ ফেব্রুয়ারি/ এমএবি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :