গেমিং প্রতিযোগিতার আয়োজন করছে গ্রামীণফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৪ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৫৬

দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠানের আয়োজনে বাংলাদেশে আজ থেকে শুরু হয়েছ ‘ক্ল্যাশ রয়েল গ্রামীণফোন চ্যাম্পিয়নশীপ’ শীর্ষক গেমিং প্রতিযোগিতা। মাসব্যাপী এ প্রতিযোগিতা চলবে আগামি ২ এপ্রিল পর্যন্ত।

শীর্ষ তিন বিজয়ী পাবেন ক্ল্যাশ রয়েল-এর পক্ষ থেকে ইন-গেম জেমস। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবেন ২৫০০ জেম, প্রথম ও দ্বিতীয় রানার্সআপ যথাক্রমে ২০০০ এবং ১৫০০ জেম পাবেন। বিশ্বব্যাপী জনপ্রিয় একটি গেম নিয়ে এ ধরনের প্রতিযোগিতা বাংলাদেশে এবারই প্রথম।

বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টিকারী গেম ‘ক্ল্যাশ অব ক্ল্যানস-এর নির্মাতা প্রতিষ্ঠান সুপারসেল তৈরি করেছে মাল্টিপ্লেয়ার গেম ক্ল্যাশ রয়েল’। গত ২০১৬ সালে বিশ^ব্যাপী মুক্তি পাওয়া এ গেমটি গুগল প্লে স্টোরের বেস্ট গেম অব দি ইয়ার নির্বাচিত হয়েছে।

গ্রামীণফোন লিমিটেডের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান এ প্রসঙ্গে বলেন, গত কয়েক বছরে দেশে গেমারের সংখ্যা যে হারে বৃদ্ধি পেয়েছে তা বিবেচনা করে বলাই যায় যে, বাংলাদেশে গেমিং-এর ক্ষেত্রটি অত্যন্ত ফলপ্রসূ। আমরা আশা করি যে, অদূর ভবিষ্যতে দেশেই আন্তর্জাতিক মানসম্পন্ন এধরনের গেম তৈরি হবে।

গ্রামীণফোনের কমিউনিকেশনস বিভাগের সিনিয়র ডিরেক্টর নেহাল আহমেদ বলেন, বিজ্ঞানসম্মতভাবে এটি প্রমাণিত যে, উপযুক্ত গেমিং অনুশীলনের ফলে জটিল চিন্তা করার পাশাপাশি সিদ্ধান্ত নেয়ার মতো দক্ষতা অর্জন করতে পারে গেমারার। এছাড়া শহরের অতিব্যস্ত জীবনে আমোদপূর্ণ সময় কাটানোর জন্য গেমিং অত্যন্ত কার্যকর একটি মাধ্যম।

আগ্রহীরা http://gpcampaign.com/CRChamp2017/ ঠিকানায় গিয়ে নিবন্ধন করে মাসব্যাপী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। উল্লেখ্য, মাসব্যাপী এ প্রতিযোগিতা চলাকালীন সময় অংশগ্রহণকারী সবাই ক্ল্যাশ রয়েল গেমটির জন্য বিশেষ ডাটা অফার উপভোগ করতে পারবেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :