হারিয়ে যাওয়া কল্পনাকে উদ্ধার করা হল যেভাবে

আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৪১

অচেনা লোকের হাত ধরে, স্বপ্নে বিভোর হয়ে, সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন কল্পনা বিবি।

স্থানীয় দালালের মাধ্যমে পাচার হয়ে যাওয়া কল্পনাকে অবশেষে উদ্ধার করে তার বাবা এবাদ আলীর হাতে তুলে দিতে পেরেছি।

বিদেশে বড় অংকের বেতন পাবার স্বপ্ন দেখিয়ে, স্থানীয় দালালের খপ্পরে পড়ে নবীগঞ্জ গজনাইপুরের কল্পনা বিবি গত দুই মাস যাবৎ চরম বিপদে ছিল। গত ১৪ ফেব্রুয়ারি রাতে আমার হবিগঞ্জ কার্যালয়ে এসে কল্পনার বাবা-মা সন্তান হারানোর বেদনায় যে আকুতি প্রকাশ করেছিলেন, আজ তার পরিসমাপ্ত ঘটলো। সৌদি আরবে হারিয়ে যাওয়া কল্পনাকে আওয়ামী লীগ সরকার মাত্র ছয় দিনের মাথায় দেশে ফিরিয়ে এনে তার পিতা-মাতার হাতে তুলে দিলো। সত্যিই আজ আমি ভীষণ আনন্দিত।

কল্পনা যখন সৌদি আরবে ‘যমঘরে’ নির্মমতার শিকার; তখন, তারা বাবা মার কাছ থেকে পাওয়া তথ্য নিয়ে, আমি যোগাযোগ করা শুরু আমার পরিচিত মহলে। এরসাথে সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়গুলোতে আবেদন করি। আমার আবেদনের প্রেক্ষিতে এগিয়ে আসে পররাষ্ট্র, স্বরাষ্ট্র ও পরিকল্পনা মন্ত্রণালয়। এ বিষয়ে মহান জাতীয় সংসদে ৩০১ বিধিতে কথা বললে মাননীয় স্পিকারের দৃষ্টি আকর্ষণ করি।

অবশেষে শেখ হাসিনা সরাকরের সৌদি আরব দূতাবাস কল্পনাকে উদ্ধার করে, তাকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সিআইডি বিভাগ এ বিষয়ের সাথে সংশ্লিষ্ট ট্রাভেল এজেন্সির এমডিকে গ্রেপ্তার করে যে বর্তমানে কারাগারে রয়েছে। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা; আপনার বলিষ্ঠ নেতৃত্বে হাওরের এক মৎসজীবীর অসহায় মেয়েকে পাচারকারীর কাছ থেকে উদ্ধার করতে পেরেছি বলে।

ধন্যবাদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে। ধন্যবাদ মাননীয় পরিকল্পনা মন্ত্রীকে। ধন্যবাদ মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, সিআইডি ও হবিগঞ্জ পুলিশ প্রশাসনকে। সর্বোপরি ধন্যবাদ জানাই, মাননীয় স্পিকার ও ডেপুটি স্পিকারকে, যারা মহান সংসদে এ বিষয়ে আমাকে কথা বলার সুযোগ দিয়ে সকলকে অবগত করবার সুযোগ করে দিয়েছিলেন।

অবশেষে বলতে চাই, আসুন আমরা সবাই সচেতন হই, টাকার লোভ দেখিয়ে কেউ যেন আমাদের দরিদ্র পরিবারের কোন সন্তানকে দালাল চক্র বিপথগামী না করতে পারে; অচেনার হাত ধরে, মিথ্যার স্বপ্ন গড়ে কোন দালাল যেন আমাদের ভাই-বোনদের ক্ষতি করতে না পারে। আল্লাহ পাক কল্পনার জীবনকে নতুনভাবে সাজিয়ে তুলুন। আমাদের সবাইকে সৎ পথ দেখান।

লেখক: সংসদ সদস্য, সংরক্ষিত নারী আসন

সংবাদটি শেয়ার করুন

মতামত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :