ছাত্রলীগের সাধারণ সম্পাদকের লেখা বই বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৩৮

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন রচিত ‘আন্দোলন-সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগ’- বইটি ছাত্রলীগের পক্ষ থেকে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজের সাধারণ শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক ইবরাহীম হোসেনের উদ্যোগে সাধারণ শিক্ষার্থীদের হাতে বইটি তুলে দেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ।

এ সময় মহিউদ্দিন বলেন, ‘আমাদের মূল লক্ষ্য হলো বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস নিয়ে লেখা জাকির হোসাইনের (আন্দোলন-সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগ) বইটি সাধারণ শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দেওয়া। বইটি পড়ার পর বাংলাদেশ ছাত্রলীগের সঠিক ইতিহাস সম্পর্কে সাধারণ শিক্ষার্থীরা জানতে পারবে।’

বাংলাদেশের সকল আন্দোলন সংগ্রামের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ মিশে আছে উল্ল্যেখ করে মহিউদ্দিন বলেন, ‘বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ছাত্রলীগের গৌরবময় আন্দোলনের কথা বইটিতে আছে।’ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কাজ করে যাচ্ছে বলে তিনি জানান।

ইবরাহীম হোসেন বলেন, ‘বইটিতে ছাত্র সংগঠনের ইতিহাস, ছাত্রলীগ প্রতিষ্ঠার পূর্বকথা, ভাষা আন্দোলনে ছাত্রলীগ, যুক্তফ্রন্টের নির্বাচনে ছাত্রলীগের ভূমিকা, আইয়ুববিরোধী আন্দোলনে ছাত্রলীগের ভূমিকা, ছাত্রলীগের কর্মী শেখ হাসিনা, বাঙালির ম্যাগনাকার্টা ছয় দফা বাস্তবায়নে ছাত্রলীগ, আগরতলা মামলা ও ছাত্রলীগসহ বিভিন্ন অধ্যায় আছে।’

বিভ্রান্ত না হয়ে নতুন প্রজন্মের ছাত্রসমাজ যাতে ছাত্রলীগের আত্মত্যাগের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারে, সে লক্ষ্যেই সাধারণ শিক্ষার্থীদের হাতে জাকির হোসেনের লেখা 'আন্দোলন-সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগ' বইটি তুলে দেওয়ার উদ্যোগটি গ্রহণ করা হয়েছে বলে জানান বাংলাদেশ ছাত্রলীগের এই সহ-সম্পাদক।

বইটি পাওয়া যাবেঃ

রাজধানীর বাংলা একাডেমিতে মাসব্যাপি আয়োজিত বই মেলার প্রথম দিন থেকেই অন্বেষা প্রকাশনীর প্যাভিলিয়ন-১২ ও ছাত্রলীগের নিজস্ব স্টল ‘মাতৃভূমি’তে বইটি এখনো পাওয়া যাচ্ছে। অন্বেষা প্রকাশনী থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ। বইটির মূল্য ধরা হয়েছে ২০০টাকা।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এএকে/ )

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :