কল্পকাহিনীর ‘দুই রাজকন্যা’এফডিসিতে

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩৫ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২০:১৪

রাজার মন খারাপ। তার আদরের দুই মেয়ের একজন হারিয়ে গেছে। কী হলো তার! তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না কোথাও। এ নিয়ে রাজদরবারে থমথমে পরিস্থিতি। রাজার সামনে বসে আছে প্রধান সেনাপতি, উজির, মন্ত্রিসহ সবাই।

বৃহস্পতিবার এমনই একটি দৃশ্যের শুটিং চলছিল রাজধানীর তেজগাঁওয়ের বিএফডিসিতে। দীর্ঘদিন পর রাজদরবারের সেট পড়ল সেখানে। এর মধ্য দিয়ে ঢাকাই চলচ্চিত্রে প্রায় দেড় দশক পর রাজ-রাজড়া, রাজকন্যা আর সাপ নিয়ে কল্পকাহিনী-নির্ভর ছবি নির্মিত হচ্ছে।

এখনকার তথ্যপ্রযুক্তির যুগে যখন নানা বিজ্ঞান কল্পকাহিনীর ছবি তৈরি হচ্ছে, তখন এ ধরনের ছবি কেন নির্মাণ করছেন। পরিচালক জাবেদ জাহিদ বলেন, দেশে গত দেড় দশকে এ ধরনের ছবি নির্মিত হয়নি। সবাই রোমান্টিক ছবি নিয়ে ব্যস্ত। দর্শকরাও দেখতে দেখতে বিরক্ত । তারা ভিন্ন কিছু চায়। তাই সম্পূর্ণ আলাদা একটি কাহিনী নিয়ে ছবিটি নির্মাণ করছি।

‘দুই রাজকন্যা’ছবির প্রধান চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মুনমুন, সুব্রত সাহা, নবাগত নায়ক মনিরাজ খান ও তানিন সুবাহ। আজ মুনমুনকে দেখা না গেলেও অন্যরা ছিলেন এফডিসির মান্না ডিজিটাল ল্যাবের সামনে নির্মিত সেটে।

সেখানে্ই কথা হয় পরিচালক জাবেদ জাহিদের সঙ্গে। রাজদরবার, রাজা-বাদশা ও সাপের কাহিনী নিয়ে ছবিটি নির্মিত হচ্ছে জানালেও গল্পের পুরোটা এখনই বলতে চান না তিনি। তবে অনেক চিন্তা-সাধনা থেকে ছবিটি করা হচ্ছে জানিয়ে পরিচালক বলেন, ‘দর্শক হলে গিয়ে ছবিটি দেখে মজা পাবেন। সাপ থেকে মানুষ, আবার মানুষ থেকে সাপ। বলতে পারেন ছবিতে সাপ-মানুষের খেলা।’

ছবির ভিন্নধর্মিতার কথা বললেন নায়ক মনিরাজ খানও। ছবিতে হাসান নামের একটি চরিত্রে অভিনয় করছেন তিনি। ভাস্করের চরিত্র। নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ছবিটি সম্পর্কে ঢাকাটাইমসকে মনিরাজ বলেন, ‘সম্পূর্ণ ভিন্নধর্মী একটি ছবি। সাপ, রাজকন্যা, সঙ্গে বীণ। এ ধরনের কাল্পনিক ছবি অনেক দিন হয় না দেশে। এতে অভিনয় করতে পেরে ভালো লাগছে। দর্শকদের অনেক ভালো লাগবে ছবিটি।’

ক্যারিয়ারে নানা চরিত্রে অভিনয় করলেও দুই রাজকন্যা ছবিতে তানিন সুবাহকে প্রথমবারের মতো কোনো রাজকন্যা চরিত্রে দেখা যাবে। রাজার দুই মেয়ের একজন তিনি। নিজের চরিত্রটি সম্পর্কে তানিন বলেন, ‘ছবিতে একসময় আমার স্মৃতিবিভ্রাট ঘটে। হারিয়ে যাই। এরপর ঘটতে থাকে মজার মজার ঘটনা। রাজার মেয়ে, কিন্তু...। এর বেশি আর বলব না। দর্শকদের হলে গিয়ে দেখার অনুরোধ রইল।’

আর এই ছবি দিয়েই দীর্ঘদিন পর আবার বাণিজ্যিক ছবিতে ফিরছেন চলচ্চিত্র অভিনেত্রী মুনমুন। ছবিতে তিনি প্রধান চরিত্র নাগিনের ভূমিকায় অভিনয় করছেন বলে জানান পরিচালক।

ছবিতে আরো অভিনয় করছেন এস আই খালিদ, ফকিরা, সাদিয়া আফরিন, সাদেক বাচ্চু, রেবেকা প্রমুখ।

পরিচালক জানান, ইতিমধ্যে গাজীপুর, পুবাইল, কক্সবাজারের বিভিন্ন লোকেশনে ছবিটির অধিকাংশ শুটিং শেষ হয়েছে। এখন চলছে এফডিসির অংশের শুটিং। আগামী রোজার ঈদে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এসজেআর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :