মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২২:০৮

টাঙ্গাইলের মির্জাপুরে উৎসবমুখর পরিবেশে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত উপজেলার ১৬৯টি বিদ্যালয়ের মধ্যে ১৬৬টি বিদ্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

তিনটি বিদ্যালয়ে সিলেকশনের মাধ্যমে নেতা মনোনীত করা হয়েছে। তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে থেকে সাতজন নেতা নির্বাচিন করতে এই ভোট অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে উপজেলা সদরের বাওয়ার কুমারজানী, আলহাজ শফিউদ্দিন মিঞা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের ভোট দিতে দেখা গেছে।

এদিকে ক্ষুদে শিক্ষার্থীদের এই নির্বাচনকে কেন্দ্র করে রঙ বেরঙের পোস্টার ছাপিয়ে প্রতিটি বিদ্যালয়ে টাঙানো হয়েছে।

নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করতে শিক্ষার্থীরা আনসার ও পুলিশ বাহিনীর পোশাক পরে দায়িত্ব পালন করে।

এছাড়া নির্বাচন কমিশনার থেকে শুরু করে প্রিজাইডিং অফিসারসহ সকল দায়িত্ব শিক্ষার্থীরাই পালন করে।

নির্বাচনী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বড়দের মতো অনুনয় বিনয় করে ভোটারদের কাছে নিজেদের জন্য ভোট প্রার্থনা করে।

সকাল থেকে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ও উপজেলা শিক্ষা অফিসার খলিলুর রহমান পৃথকভাবে বিভিন্ন বিদ্যালয়ের নির্বাচন পরিদর্শন করেছেন।

বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র জিতু মিয়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। সে জানায়, জয় পরাজয়ের বড় কথা নয়, আমরা সকলে মিলে আনন্দ করছি।

বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দেলোয়ারা বেগম ও আলহাজ শফি উদ্দিন মিঞা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহাবুব হোসেন ঢাকাটাইমসকে বলেন, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যসহ নির্বাচনের সকল দায়িত্বই শিক্ষার্থীরাই পালন করছে। তারা শুধু শিক্ষার্থীদের সহযোগিতা করছেন বলে উল্লেখ করেন। এ ব্যাপারে মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসার মো. খলিলুর রহমান বলেন, শিশুদের মধ্যে গণতান্ত্রিক মনোভাব ও নেতৃত্ব সৃষ্টির লক্ষে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। তিনি বলেন, শিশুদের মধ্যে এই অনুশীলন ভবিষ্যতে আমাদের দেশে গণতন্ত্র আরও শক্তিশালী করবে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :