বাসচালক জামিরের যাবজ্জীবন

চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট তৃতীয় দিনে

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:১০ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:০৪

সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও গণমাধ‌্যম ব‌্যক্তিত্ব মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ায় প্রতিবাদে চুয়াডাঙ্গায় বাস-ট্রাক শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট তৃতীয় দিনের মতো চলছে।

ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

গত বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের চালক জামিরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

রায়ে জামিরকে ফৌজদারি দণ্ডবিধির ৩০৪ ধারায় বেপরোয়া চালনার কারণে অবহেলাজনিত মৃত্যুদণ্ড দোষী সাব্যস্ত করে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। এর পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেন বিচারক।

রায় ঘোষণার পরই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

ধর্মঘটের তৃতীয় দিন শুক্রবার সকাল থেকেই জেলার প্রধান পাঁচটি রুটের বিভিন্ন স্থানে শ্রমিকদের খণ্ড খণ্ড অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে।

ধর্মঘটের কারণে চরম বিপাকে পড়েছে সাধারণ বাস যাত্রীরা। তাদের দাবি আলোচনা সাপেক্ষে দ্রুত এ সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ জরুরি।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, উদ্ভুত সংকট নিয়ে যেকোনো সময় ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে জরুরি বৈঠকে বসার কথা রয়েছে। সেই বৈঠক থেকেই মূলত পরবর্তী আন্দোলন সংগ্রাম করনীয় নিয়ে আলোচনা হবে। চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ সড়কের জোকা এলাকায় ডিলাক্স পরিবহনের একটি বাসের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষ হয়। এতে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :