পাকুন্দিয়ায় মুক্তিযোদ্ধা যাচাইয়ে বাদ পড়লেন ৫১ জন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১১:২০ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৩০

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় গেজেটভুক্ত ১৬৭ জনের মধ্যে ৫১ জন মুক্তিযোদ্ধাকে যাচাইয়ে বাদ দেয়া হয়েছে। এছাড়া মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভুক্তির জন্য অনলাইন ও সরাসরি পাওয়া এক হাজার ৪৭৫ জন আবেদনকারীর মধ্যে ২৫ জনের আবেদন মঞ্জুর হয়েছে।

সাত সদস্যের উপজেলা যাচাই-বাছাই কমিটি স্বাক্ষরিত এ সংক্রান্ত তালিকা উপজেলা পরিষদের নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেয়া হয়েছে।

যাচাইয়ে বাদ পড়া ৫১ মুক্তিযোদ্ধা হলেন- উপজেলার সুখিয়া গ্রামের মৃত মোস্তাফিজুর রহমান, কোষাকান্দা গ্রামের মুক্তার উদ্দিন, ঘাগড়া গ্রামের ফজলুল হক, মো. শামসুল হক ও তাজুল ইসলাম, বাহরাম খানপাড়া ইলিয়াস উদ্দিন ভূঁইয়া, পূর্ব নারান্দি গ্রামের ছফির উদ্দিন ও মৃত মো. সোহরাব উদ্দিন, হোসেন্দী গ্রামের মৃত মো. আবদুল কাদির মাস্টার ও মৃত মো. হাবিবুর রহমান, আশুতিয়া গ্রামের মো. সিরাজ উদ্দিন, শিমুলিয়া গ্রামের মো. আবদুল কাদির, আদর্শপাড়া গ্রামের মৃত মো. পীর মামুদ, আহুতিয়া গ্রামের মো. আবদুর রাজ্জাক ও মো. মুজিবুর রহমান, মসূয়া গ্রামের মো. ওয়াহিদ মিয়া, রূপসা গ্রামের মো. আজিজুল হক, মান্দারকান্দি গ্রামের মৃত এএইচএম ওয়াহিদুজ্জামান, বুরুদিয়া গ্রামের মো. চান্দু মিয়া, কাগারচর গ্রামের মো. নজরুল ইসলাম, বেলদী গ্রামের মৃত মো. খায়রুল ইসলাম চৌধুরী, বেজোড়দিয়া গ্রামের মো. আবদুল বাতেন, আঙ্গিয়াদি গ্রামের মৃত মো. নূরুল হুদা, মো. জমসেদ আলী মিয়া, মৃত সিরাজ উদ্দিন নানু, মৃত মো. সাফিউদ্দীন, মৃত মো. আশরাফ উদ্দিন, মৃত মো. সাইদুর রহমান সাদেক ও মো. আবদুল আজিজ, চরদেওকান্দি গ্রামের মো. মতিউর রহমান সরকার ও মৃত সাহাব উদ্দিন, খামা গ্রামের মৃত আবদুল বারিক, এগারোসিন্দুর গ্রামের মৃত আমছর আলী, আদিত্যপাশা গ্রামের মৃত আবদুল মোতালিব, কামারকোনা গ্রামের মৃত মো. আবদুস সালাম, চরপাকুন্দিয়া গ্রামের মো. আবুল হাশেম, সৈয়দগাঁও গ্রামের মৃত মো. ছফির উদ্দিন ও মৃত খন্দকার জসিম উদ্দিন, পাকুন্দিয়া পৌর এলাকার ল্যা. না. শফি উদ্দিন (শফিকুর রহমান), চরফরাদী গ্রামের মৃত মো. মহিউদ্দিন, তারাকান্দি গ্রামের মো. জামাল উদ্দিন, মো. সামছুদ্দিন ও মো. মোখলেসুর রহমান, চরকাওনা গ্রামের মো. মজিবুর রহমান, মৃত মো. সিরাজুল ইসলাম ও মৃত আবদুর রাজ্জাক, চরটেকী গ্রামের মো. মতিউর রহমান, মো. গিয়াসউদ্দিন ও মো. হাবিবুল ইসলাম এবং জাঙ্গালিয়া গ্রামের মৃত মো. ইসরাইল হোসাইন ও মৃত মো. নূরুল ইসলাম।

অন্যদিকে নতুন করে মুক্তিযোদ্ধা হিসেবে আবেদন মঞ্জুর হওয়া ২৫ ব্যক্তি হলেন- উপজেলার কোদালিয়া গ্রামের একেএম শহীদুল হক, ষাইটকাহন গ্রামের মৃত সৈয়দ নাজিমুল হক (নূরুল ইসলাম), বড়আজলদী গ্রামের মোহাম্মদ আবদুর রহিম, কুমারপুর গ্রামের আবুল হাসিম ও মো. মোমতাজ উদ্দিন, নারান্দি গ্রামের মৃত মো. আবদুর রহমান, শালংকা গ্রামের মো. শফীকুল ইসলাম ও মো. সামছ উদ্দিন, পোড়াবাড়িয়া গ্রামের মো. আবদুল কুদ্দুছ, মৃত ডা. আফাজ উদ্দিন (শুক্কুর ডাক্তার), মোহাম্মদ মাহবুব উল্লাহ ও মোহাম্মদ আশরাফ উদ্দিন, আহুতিয়া গ্রামের আবদুল হাসিম, ভিটিপাড়া গ্রামের চাঁন মিয়া, জড়িরপাড় গ্রামের মো. খলিলুর রহমান, মধ্যপাকুন্দিয়া গ্রামের মৃত সিরাজুল হক, আনোয়ারখালী গ্রামের মৃত মো. আবদুর রহমান, চরফরাদী গ্রামের মো. গিয়াস উদ্দিন ও সাইফ উদ্দিন, খামা গ্রামের মো. শুক্কুর আলী, চরটেকী গ্রামের মৃত মো. সোরহাব উদ্দিন, কাজীহাটি গ্রামের মৃত ডা. আবদুল জব্বার, চরকাওনা গ্রামের মো. রইছ উদ্দিন এবং সৈয়দগাঁও গ্রামের মো. জয়নাল আবেদীন ও মো. জব্বার মিয়া।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :