খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

খুলনা ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১২:১৫ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১২:১০
ফাইল ছবি

খুলনায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে, যিনি জনযুদ্ধ মৃনাল বা‌হিনীর সেকেন্ড ইন কমান্ড ও ছয়জনকে হত্যা মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

নিহতের নাম জিয়া। তিনি ডুমু‌রিয়ার গুটু‌দিয়া এলাকার বাবর আলী সানার ছেলে এবং নিউ বিপ্লবী কমিউনিস্ট পা‌র্টি মৃনাল বা‌হিনীর সেকেন্ড ইন কমান্ড বলে জানিয়েছে পুলিশ। তিনি হাতকাটা জিয়া ও বোমারু জিয়া নামে পরিচিত বলে জানায় আইনশৃঙ্খলা বাহিনীটি।

হ‌রিনটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)‌ এম এম মিজানুর রহমান জানান, ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে শুক্রবার ভোরে পুলিশের একটি দল ডুমু‌রিয়া উপজেলার কৈয়াবাজার এলাকায় যায়।

এ সময় পুলিশকে দেখামাত্র ১০-১২ জন ডাকাত ও জিয়ার লোকজন তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে সবাই পালিয়ে যেতে সক্ষম হলে পরে ঘটনাস্থলে মৃনাল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জিয়াকে গু‌লি‌বিদ্ধ অবস্থায় দেখতে পায় পুলিশ। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জিয়াকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার লাশ হাসপাতালের মর্গে আছে।

এদিকে কয়েকটি মামলার আসামি জিয়ার এক আইনজীবী জানান, বৃহস্প‌তিবার হ‌রিনটানা থানার এক‌টি মামলায় আত্মসমর্পণ করতে আদালতে গিয়েছিলেন জিয়া। সকাল ১১টার দিকে তাকে আদালতের সামনের রাস্তা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়।এরপর থেকে তার কোনো খোঁজ পায়নি পরিবার।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এএইচ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :