স্ট্যাটাস আপডেট করা যাবে হোয়াটসঅ্যাপেও

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:২৭

ফেসবুকের মত হোয়াটসঅ্যাপেও স্ট্যাটাস আপডেট করা যাবে। নয়া এই সুবিধা চালু হলো হোয়াটসঅ্যাপে। এই ‍সুবিধার আওতায় ফেসবুকের মতো ব্যবহারকারীরা এই অ্যাপটিতেও একাধিকবার নিজেদের স্ট্যাটাস আপডেট করতে পারবেন। ব্যবহারকারীদের মধ্যে একঘেয়েমি দূর করতে এর আগে একাধিক পদক্ষেপ করেছিল হোয়াটসঅ্যাপ। এটিই তার মধ্যে সাম্প্রতিকতম।

কী আছে নতুন এই ফিচারে? জানা গেছে, এই ফিচারটির সাহায্যে ছবি, ভিডিও, ইমোজি অথবা জিআইএফ ইমেজকে স্ট্যাটাস হিসেবে ব্যবহার করা যাবে। তবে ২৪ ঘণ্টার পর আপনা থেকেই সেটি মুছেও যাবে। টেক্সট মেসেজের মতো এন্ড টু এন্ড এনক্রিপ্টেড থাকবে স্ট্যাটাসও। এছাড়া কেউ চাইলে একাধিক স্ট্যাটাস আগে থেকে সিডিউলও করে রাখতে পারেন।

যে যে ফোনে এই ফিচারটি পাওয়া যাবে, হোয়াটসঅ্যাপ আপডেট করার পর সেই ফোনের ব্যবহারকারীরা ‘কলস’ এবং ‘চ্যাটস’ অপশনের মাঝে নতুন এই ফিচারটিকে দেখতে পাবেন। এই স্ট্যাটাস ট্যাবটিতে ক্লিক করলে কন্ট্যাক্টসগুলি এবং তাদের নতুন স্ট্যাটাসও দেখা যাবে। এছাড়া কেউ যদি নতুন স্ট্যাটাস দেয়, সেক্ষেত্রে তিনি ঠিক করে নিতে পারবেন কারা কারা সেটি দেখতে পারবেন। তবে আরও একটি চমকপ্রদ বিষয় হল, ‘ভিউ কাউন্টার’ অপশন থেকে কে কে স্ট্যাটাস দেখেছে সেটাও ব্যবহারকারীরা দেখে নিতে পারবেন।

বিশেষজ্ঞদের মতে, অনেকটা স্ল্যাপচ্যাট বা ইনস্টাগ্রাম স্টোরির মতোই এই হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা