যাচাই কমিটি থেকে এমপি বাদলকে সরাতে চান মুক্তিযোদ্ধারা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪১ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:১৫

চট্টগ্রামের বোয়ালখালী-চান্দগাঁও আসনের সাংসদ মঈনুদ্দিন খান বাদল মুক্তিযোদ্ধা নন- এই অভিযোগ করে তাকে অপসারণ এবং যুদ্ধ করেছেন এমন একজনকে বোয়ালখালী উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি করার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

আজ শুক্রবার বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে বোয়ালখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বশর বলেন, বোয়ালখালীতে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটিতে সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলকে সভাপতিত্ব করতে দেখে বিক্ষোভে ফেটে পড়েন মুক্তিযোদ্ধারা। ফলে সেখানে যাচাই-বাছাই কাজ স্থগিত রাখা হয়।

এরপর কমিটির সভাপতি পদ থেকে মঈনুদ্দিন খান বাদলকে সরিয়ে পদটি শূন্য রাখা হয়। কিন্তু পরে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম স্বাক্ষরিত এক চিঠিতে ফের মঈনুদ্দিন খান বাদলকে সভাপতি করে যাচাই-বাছাই কাজ চালিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠানো হয়। ফলে আবার মুক্তিযোদ্ধাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

মঈনুদ্দিন খান বাদল মুক্তিযোদ্ধা কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে উল্লেখ করে আবুল বশর বলেন, তার নেতৃত্বে যাচাই-বাছাইয়ে প্রকৃত মুক্তিযোদ্ধারা তালিকায় স্থান পাওয়া নিয়ে সন্দিহান। এ জন্য বোয়ালখালীতে মুক্তিযুদ্ধ করেছেন এমন একজনকে সভাপতি হিসেবে দেখতে চেয়ে সংবাদ সম্মেলনে জোর দাবি জানান কমান্ডার আবুল বশর।

২৬ ফেব্রুয়ারি বোয়ালখালীতে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কাজ অনলাইনে আবার শুরু হওয়ার কথা। এর আগে মঈনুদ্দিন খান বাদলের অপসারণ ও কমিটির সভাপতি হিসেবে একজন মুক্তিযোদ্ধাকে মনোনয়নের বিষয়ে গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কাছে আবেদন করা হয়েছে বলে জানান কমান্ডার আবুল বশর। তিনি বলেন, এ ছাড়া বিষয়টি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনকেও জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা কমান্ডার ইসহাক চৌধুরী, উদয় নাথ, আব্দুল লতিফ, মুহাম্মদ ইদ্রিচ, সুনীল চক্রবর্তী, ও প্রশান্ত বড়ুয়াসহ বোয়ালখালী উপজেলার আরও কয়েকজন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

তবে এ ব্যাপারে মঈনুদ্দিন খান বাদলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা