সুরঞ্জিতের আসনে স্ত্রী জয়ার মনোনয়ন সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩৫ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০৫

আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূন্য হওয়া আসনে উপ-নির্বাচনে আওয়ামী হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার স্ত্রী জয়া সেনগুপ্ত। আগামী ৩০ মার্চের ভোটে এই আসন থেকে প্রয়াত এই নেতার পরিবার থেকেই ক্ষমতাসীন দলের মনোনয়ন দেয়া হতে পারে বলে জানিয়েছেন দলের শীর্ষ নেতারা।

শুক্রবার বিকালে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার‌্যালয় থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন জয়া সেনগুপ্তের একমাত্র সন্তান সৌমেন সেনগুপ্ত। এই আসনের উপনির্বাচনে সৌমেনও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে কথা ছড়িয়েছিল। তবে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

জানতে চাইলে সৌমেন সেনগুপ্ত ঢাকাটাইমসকে বলেন, ‘দিরাই এবং সাল্লাবাসীর প্রাণের দাবি হল আমাদের পরিবার থেকে কেউ যেন আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। আর দিরাই এবং সাল্লা থানা আওয়ামী লীগের নেতারা দলের প্রার্থী হিসাবে আমার মা জয়া সেনগুপ্তের নাম প্রস্তাব করেছেন।’

আপনি কি তাহলে নির্বাচনে আগ্রহী না?- জানতে চাইলে সৌমেন বলেন, ‘আমি মায়ের পক্ষে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছি। এখন দল মূল্যায়ন করবে।’

গত ৫ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুনামগঞ্জ-২ আসনের সংসদ সুরঞ্জিত সেনগুপ্ত। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী সুনামগঞ্জ-২ আসনে ৫ মার্চ মনোনয়নপত্র যাচাইবাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সুযোগ থাকছে ১৩ মার্চ। আগামী ৩০ মার্চ ভোট হবে ওই আসনে।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আগামী ২৬ ফেব্রুয়ারি দলের সংসদীয় বোর্ডের বৈঠকে দলের মনোনয়ন কে পাবেন তা নির্ধারিত হবে।

ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :