এমপি লিটন ‘হত্যায় অংশ নেয়া’রানা কারাগারে

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:১৬

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় কিলিং মিশনে জড়িত আনারুল ইসলাম ওরফে রানাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বিকালে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত টানা চার ঘণ্টার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডপূর্বক গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জয়নুল আবেদীন রানাকে জেল হাজতে পাঠনোর নির্দেশ দেন। এর আগে ভোরে গাইবান্ধা পুলিশের একটি দল অভিযান চালিয়ে রানাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে বিকালে গাইবান্ধায় নিয়ে আসা হয়।

গ্রেপ্তার হওয়া আনারুল ইসলাম ওরফে রানা উপজেলার শ্রীপুর ইউনিয়নের ভেলারায় (কাজীর ভিটা) গ্রামের তমছের আলীর ছেলে।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আনারুল ইসলাম রানা লিটনকে হত্যার সময় অংশ নিয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

গত বছরের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের বামনডাঙ্গার নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে আহত হন এমপি লিটন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

খুনিদের গ্রেপ্তার করতে উপজেলাজুড়ে ব্যাপক অভিযান চালিয়ে আওয়ামী লীগ ও জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। গত মঙ্গলবার গাইবান্ধা শহরের ব্রিজ রোড এলাকা থেকে শাহীন, মেহেদি, হান্নানকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তারা হত্যাকাণ্ডে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দেন।

আদালতকে তিনজন জানান, জাতীয় পার্টির সাবেক সাংসদ আব্দুল কাদের খানের পরিকল্পনায় তারা এমপি লিটনকে হত্যা করেন। এই হত্যাকাণ্ডে রানা নামে আরও একজন অংশ নিয়েছিল।

তাদের দেয়া স্বীকারোক্তির ভিত্তিতে গত মঙ্গলবার কাদের খানকে বগুড়ার রহমাননগরের বাড়ি গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া রানাকে গ্রেপ্তারে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীটি।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :