বরিশালের সাংবাদিক মীর মনিরুজ্জামান আর নেই

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৪৮

বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক বরিশালের কথার প্রকাশক ও সম্পাদক সিনিয়র সাংবাদিক মীর মনিরুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার বিকাল সোয়া ৪টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ৫৮ বছর বয়সে ইহলোকের মায়া ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

বৃহস্পতিবার রাতে মীর মনিরুজ্জামান তার শীতলাখোলাস্থ নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে দ্রুত শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শুক্রবার দুপুর ১টার দিকে এ্যাম্বুলেন্সে ঢাকা নেয়ার পথে আরো বেশি অসুস্থ হয়ে পড়েন। পথে তাকে ফরিদপুরের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল সোয়া ৪টায় ইন্তেকাল করেন।

মীর মনিরুজ্জামানের দীর্ঘদিনের সহকর্মী সিনিয়র সাংবাদিক বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি আনিসুর রহমান খান স্বপন জানান, মীর মনিরুজ্জামান স্থানীয় সাপ্তাহিক লোকবানী পত্রিকায় ১৯৮২ সালের দিকে সাংবাদিকতা শুরু করেন। পরে দৈনিক দেশ পত্রিকায়ও দীর্ঘদিন কর্মরত ছিলেন তিনি। ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় দৈনিক আজকের কাগজে বরিশালে স্টাফ রিপোর্টারের দায়িত্ব পালন করেন। এরপরে ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি স্থানীয় সত্য সংবাদ পত্রিকায় সম্পাদনার দায়িত্বে ছিলেন। সর্বশেষ তিনি চলতি বছরে বরিশালের কথা পত্রিকায় সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব গ্রহণ করেন।

আনিসুর রহমান স্বপন বলেন, মীর মনিরুজ্জামানের মৃত্যুটা আমাদের কাছে অকল্পনীয়। এত কম বয়সে তাকে হারাতে হবে এমনটা আমরা ভাবতে পারছি না। তিনি ছিলেন একজন সক্রিয় সাংবাদিক। ১৯৮২ থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি সাংবাদিকতায় সক্রিয় ছিলেন।

এদিকে সাংবাদিক মীর মনিরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরিশাল প্রেসক্লাব ও বরিশাল রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা