র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চার অপহরণকারী গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ২২:২০ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ২১:২৩

সাভারের আশুলিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অপহরণকারী চক্রের চার সদস্য গুলিবিদ্ধসহ ছয়জন আটক হয়েছেন। এ ঘটনায় অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে অপহৃত আমানউল্লাহ নূর আমান নামে এক ব্যক্তিকে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন।

শুক্রবার রাতে র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গুলিবিদ্ধরা হলেন-মহসিন, মিজানুর, রাহুল ও আলমঙ্গীর। তাদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আটক অপর দুইজন হলেন- মনির হোসেন, মারুফ হোসেন।

র‌্যাব জানায়, আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় ভাড়া বাসায় থেকে গাজীপুরের টঙ্গী এলাকার আদু করপোরেশন নামে একটি প্রতিষ্ঠানে প্রকৌশলী হিসেবে কাজ করতেন আমানউল্লাহ।

শুক্রবার সকালে টঙ্গী এলাকা থেকে আমানকে কৌশলে অপহরণ করে কিছু লোক। পরে তার পরিবারের নিকট দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এরপর বিকাশের মাধ্যমে প্রথমে ১০ ও পরে ১৫ হাজার টাকা পরিবারের নিকট থেকে আদায় করে অপহরণকারী চক্রটি।

তিনি আরো জানান, পরবর্তীতে অপহৃত পরিবারের অভিযোগের ভিত্তিতে আশুলিয়ার জামগড়া এলাকায় একটি বাসায় অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয় র‌্যাব। এরপর সন্ধ্যা ছয়টার দিকে সেখানে অভিযান পরিচালনা করলে অপহরণকারীরা দ্রুত অবস্থান পরিবর্তন করে। পরে জামগড়া মধ্যপাড়া এলাকার রুপায়ন মাঠ সংলগ্ন আব্দুর ছাত্তারের বাড়িতে অপহরণকারীদের অবস্থান পুনরায় নিশ্চিত হয় র‌্যাব। পরে পুরো বাড়িটি র‌্যাব সদস্যরা ঘিরে ফেলে।

এসময় অপহরণকারীরা অপহৃত আমানের মাথায় পিস্তল ঠেকিয়ে তাদের পালিয়ে যেতে সাহায্য চায়। পরে র‌্যাব গুলি চালালে অপহরণকারীরাও গুলি চালায়। এক পর্যায়ে র‌্যাব সদস্যরা সমন্বিতভাবে পাল্টা গুলি চালালে অপহরণকারীরা খাটের নিচে লুকিয়ে পরে। এসময় চারজন অপহরণকারী গুলিবিদ্ধ হয়।

এই সুযোগে র‌্যাব কক্ষে প্রবেশ করে অপহরণকারীদের আটক করে। এসময় অপহৃত আমানকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন। আর গুলিবিদ্ধ অপহরণকারীদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :