প্রতিপক্ষের হামলায় যুবক খুন, আগুনে পুড়ল ২৫ ঘর

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:৪৪
আগুনে পুড়ছে বসত-ঘর

শেরপুর সদর উপজেলার রৌহা ইউনিয়নের হালগড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্দুস সাত্তার নামে এক যুবক খুন হয়েছেন। পরে খুনের ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশসহ ১০ জন আহত হয়েছে। এছাড়া সংঘর্ষের সময় নিহতপক্ষের দেয়া আগুনে ২৫ ঘর পুড়ে গেছে বলে দাবি করেছে অন্যপক্ষ। তবে পুলিশ বলছে, প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেরাই নিজেদের ঘরে আগুন দিয়েছে।

শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার হালগড়া গ্রামের মজু মিয়া ও তার ভাই কাদেরের সঙ্গে একই এলাকার রফিক মিয়ার একখণ্ড জমি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। স্থানীয় রহিজ উদ্দিন মেলেটারি নামে অবসরপ্রাপ্ত এক সেনাসদস্য রফিকের পক্ষ নিলে এনিয়ে বিরোধ চরমে ওঠে।

বৃহস্পতিবার বিরোধপূর্ণ ওই জমি নিয়ে রফিক ও রহিজউদ্দিন মিলিটারি এবং প্রতিপক্ষ মজু-কাদেরের লোকজন রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। গুরুতর আহত কাদেরের ভাই আব্দুস সাত্তারকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার বিকেলে সে মারা যায়।

তার মৃত্যুর খবর গ্রামে পৌঁছলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। শেরপুর থেকে পুলিশ হালগড়া গ্রামে অবস্থান নেয়। সেসময় রহিজ মেলেটারি ও রফিকের ঘরবাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে ২৫টি বাড়ি পুড়ে যায়। এ ঘটনায় পুরো হালগড়া গ্রাম জুড়ে আতঙ্কের সৃষ্টি হয় এবং উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে গ্রামের দুইদিকে অবস্থান নেয়। এসময় উভয়পক্ষে পুলিশসহ ১০ জন আহত হয়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর দাবি, পুলিশের উপস্থিতিতে মজু-কাদেরের লোকজন ঘরবাড়িতে আগুন দিয়েছে। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, প্রতিপক্ষকে ফাঁসাতে রহিজ উদ্দিনের লোকজন নিজেদের বাড়ি-ঘর ভাঙচুর করে তাতে অগ্নিসংযোগ করলে সেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ২৫টি বাড়ি-ঘর পুড়ে যায়। আগুন দেওয়ার সময় এক নারীকে পুলিশ ধরে ফেললে তার পুলিশের ওপর হামলা করে তাকে ছাড়িয়ে নেয় রহিজ উদ্দিনের লোকজন। এ ঘটনায় সাইফুল ইসলাম নামে এক পুলিশ কনস্টেবল আহত হয়।

তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় কাজ করছি। লোকজন এখনো আতঙ্কের মধ্যে রয়েছে। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল কাদের বাদী হয়ে একটি মামলা করেছেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :