লক্ষ্মীপুরে সুরেশ্বর উরসে সংঘর্ষ, ওসিসহ আহত ৩০

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০৪

লক্ষ্মীপুরে সুরেশ্বর দরবার উরসের অনুসারী, গ্রামবাসী ও পুলিশের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। এদের কয়েকজন আহত হয়েছে গুলিতে। এই ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার রাত ১০ থেকে ১১টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অন্তত ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে।

স্থানীয়রা জানান, সদর উপজেলার টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সি বাড়িতে শরিয়তপুরের সুরেশ্বর দরবারের খলিফা ফোরকানের আয়োজনে প্রতিবছর তিন দিনব্যাপী উরস পালন করে আসছে অনুসারীরা। এতে ঢোল বাজনা বাজিয়ে কবর বানিয়ে অসামাজিক কার্যকলাপ চালানোর অভিযোগে স্থানীয়রা সুরেশ্বর অনুসারীদের বাধা দেয়।

শুক্রবার উরসের দ্বিতীয় দিনে গ্রামবাসী মিছিল নিয়ে ওই বাড়িতে আবার হামলা চালায়। এ সময় ওই বাড়ির আসবাবপত্র ও আস্তানা ভাঙচুর করা হয়। উরসের নিরাপত্তায় দায়িত্বরত পুলিশ সদস্যদেরও মারধর করে তারা, ভাঙচুর করা হয় পুলিশের গাড়িও।

পরে সদর থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ এসে গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় গ্রামবাসী পুলিশ, সুরেশ্বর অনুসারী ও গ্রামবাসীর সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ হন, রাকিব হোসেন, ইউছুফ, রাহিদ আল জিহাদ।

আহত হন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পুলিশ সদস্য শাহজান, ফরিদসহ ৩০ জন। তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পরে র‌্যাব-১১সহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় পুলিশ ১০ জনকে আটক করলেও তাদের নাম প্রকাশ করেনি বাহিনীটি।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, সুরেশ্বর অনুসারীরা প্রশাসনের অনুমতি ছাড়া তাদের কার্যক্রম চালায়। এ সময় দুষ্কৃতকারীরা তাদের হামলা চালায়, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে। পুলিশ সুপার জানান, ঘটনাস্থলে ওসিসহ পুলিশের আট জন সদস্য আহত হন।

ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :