ঠাকুরগাঁওয়ে আখেরি মোনাজাতে শেষ হলো ইজতেমা

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩৯

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ঠাকুরগাঁও টাঙ্গন নদীর তীরে শুরু হওয়া তাবলিগ জামাতের জেলা ইজতেমা। শনিবার দুপুর ১১.৫০ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয়। প্রায় আধাঘণ্টার এ মুনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল হামিদ মাসুম। মোনাজাতে প্রায় দুই লক্ষাধিক মানুষের সমাগম হয়।

এছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আখেরি মোনাজাতে যোগ দেন।

গত বৃহস্পতিবার সদর উপজেলার নারগুন কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে ফজরের নামাজের পর মাওলানা আব্দুল হামিদ মাসুমের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা।

এজন্য কৃষ্টপুর ইক্ষু খামার ময়দানে নির্মাণ করা হয়েছে বিশাল প্যান্ডেল। আয়োজকদের মতে এখানে প্রায় ৪০ হাজার লোক একসঙ্গে ঘুমানোর ব্যবস্থা করা হয়। বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত প্রায় ৬০ হাজার মুসল্লির সমাগম ঘটে। এছাড়াও ভারত থেকে ১০ সদস্যের একটি মুসল্লি দল যোগ দিয়েছেন ইজতেমায়।

বিশ্ব ইজতেমায় ক্রমাগত মুসল্লি বাড়তে থাকায় টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে স্থান সংকুলান হচ্ছিল না। এ জন্য গত বিশ্ব ইজতেমা থেকেই দুই ধাপে ৩২ জেলার মুসল্লিদের নিয়ে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। মুরব্বিদের সিদ্ধান্ত হলো- পরের ৩২ জেলার মুসল্লিরা নিজ নিজ জেলায় অনুষ্ঠিত ইজতেমায় অংশ নেবেন। আখেরি মোনাজাতে দেশ জাতি ও সারা বিশ্বের মুসলমানদের কল্যাণ কামনা করা হয়।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :