রাবিতে নিয়োগ বন্ধে আন্দোলনে স্থানীয় আ.লীগ

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০৭

নিয়োগের নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জামাত-শিবির ক্যাডারদের নিয়োগ দেওয়া হচ্ছে দাবি করে তা বন্ধ করতে আন্দোলনে নেমেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

শনিবার সকালে পূর্ব নির্ধারিত নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে জানতে পেরে আবারও বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের প্রধান ফটকে অবস্থান নেন তারা। ফলে আটকে যায় নিয়োগ কার্যক্রম।

দলীয় কর্মীদের নিয়োগের দাবিতে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরাকারের নেতৃত্বে এ নিয়ে পঞ্চম বারের মতো তারা বিশ^বিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন। তাদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কার্যক্রম এখনও শেষ হয়নি।

এর আগে প্রধান ফটকে তালা, প্রশাসন ভবন ঘেরাও, একাডেমিক ভবন অবরোধ, পরীক্ষাকেন্দ্রে তালাসহ বিভিন্ন ভাবে নিয়োগ পরীক্ষা বন্ধ করে দেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

জানা যায়, ক্যাটালিস্ট ক্যাটাগরি, ডাটা এন্ট্রি অপারেটর, গ্রন্থাগার সহকারীসহ বিভিন্ন পদে বিশ্ববিদ্যালয়ে জনশক্তি নিয়োগ হওয়ার কথা ছিলো। তবে এখনও নিয়োগ কার্যক্রম শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, প্রশাসন বলছে কোনো ধরনের নিয়োগ পরীক্ষা হবে না বা হচ্ছে না। কিন্তু এর মধ্যে ৬০ জনের মতো জামাত-শিবিরের ক্যাডারদের নিয়োগ দিয়েছে তারা। আজ আবারও তাদের এডহকের মাধ্যমে নিয়োগ দেয়ার জন্য সিন্ডিকেট ডাকা হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, বিশ^বিবদ্যালয় প্রশাসন নিয়োগ নিয়ে খেলা শুরু করেছে। তারা আবার আমাদের কাছ থেকেও লিস্ট চাইছে। যদি আজ আবারও নিয়োগ দেয়া হয় তাহলে আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রশাসনিক ভবন তালা ঝুলিয়ে রাখা হবে।

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, নিয়োগ নয় প্রশাসনের সিদ্ধান্তে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ সুবিধা বাড়ানোর বিষয়ে সিন্ডিকেট সভা ডাকা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর মো. মজিবুল হক আজাদ খান ঢাকাটাইমসকে বলেন, উপাচার্যের সিদ্ধান্ত মতে আজ সিন্ডিকেট সভার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, গত ২১, ২৩ ডিসেম্বর রাবি স্কুলের একটি নিয়োগ পরীক্ষার সাক্ষাৎকার বন্ধ করে দেন মতিহার থানা আওয়ামী লীগ নেতা-কর্মীরা। এর পর থেকে নিয়োগ বন্ধের আন্দোলন শুরু হয় স্থানীয় আওয়ামী লীগ নেতাদের।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :